রাঙ্গুনিয়ায় ‘সিমস্’ প্রকল্পের কর্ম-কৌশল শীর্ষক সভা

রাঙ্গুনিয়া প্রতিনিধি: নিরাপদ অভিবাসনের লক্ষ্যে স্বনামধন্য বেসরকারি উন্নয়ন সংস্থা ‘প্রত্যাশী’ কর্তৃক বাস্তবায়নাধীন “সিমস প্রকল্প”এর উদ্যোগে “ইউনিয়ন পর্যায়ে স্থানীয় অংশীজনদের সাথে সিমস্ প্রকল্পের অগ্রগতি অবহিতকরণ ও ভবিষ্যৎ কর্ম-কৌশল শীর্ষক মতবিনিময় সভা” অনুষ্ঠিত হয়েছে

বুধবার (২৪ জানুয়ারি) শান্তির হাট রাইস মিল কক্ষে রাঙ্গুনিয়া উপজেলার পোমরা ইউনিয়নের স্থানীয় সরকার প্রতিনিধিগণ, জিএমসি সদস্য, মাইগ্রেশন ফোরাম সদস্যগণ, লোকাল লিডার, সাব-এজেন্ট ও সুধীজনদের নিয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রকল্পটির জেলা সমন্বয়কারী রশিদা খাতুন ও উপজেলা সমন্বয়কারী মো. মিজানুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে কর্মসূচির উদ্বোধন করেন পোমরা ইউনিয়নের চেয়ারম্যান জহির আহমেদ চৌধুরী।

চেয়ারম্যান জহির আহমেদ চৌধুরী বলেন “বৈধভাবে বিদেশ গমন, বৈধ উপায়ে রেমিট্যান্স প্রেরণ এবং এ সংক্রান্ত বিদ্যমান সরকারি সুবিধাগুলো জানাতে এলাকায় ব্যাপক জনসচেতনতা সৃষ্টি করতে হবে। এছাড়া বিদেশ যাওয়ার পূর্বে দক্ষতা অর্জনে সরকারি টিটিসিগুলোতে বিদ্যমান প্রশিক্ষণ গ্রহনে উদ্বুদ্ধ করতে হবে”
তিনি আরো বলেন, প্রতারণার স্বীকার ব্যক্তিদের আইনি সহায়তার মাধ্যমে সামাজিক সুরক্ষা দিতে হবে। দেশকে অর্থনৈতিকভাবে শক্তিশালী করতে হলে আমাদের রেমিট্যান্স যোদ্ধাদের পাশে দাঁড়াতে হবে

এ সময় সভাস্থলে ইউনিয়ন সচিব, ইউপি সদস্য, ইউনিয়ন উদ্যোক্তাগণ উপস্থিত ছিলেন। সুইজারল্যান্ড সরকারের অর্থায়নে পরিচালিত সিমস্ প্রকল্পটি বাস্তবায়নে কারিগরি সহায়তা করছে আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা হেলভেটাস বাংলাদেশ।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top