রাঙ্গুনিয়ায় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে যুবলীগ নেতাকে দায়িত্ব থেকে অব্যাহতি

রাঙ্গুনিয়া প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামী যুবলীগ রাঙ্গুনিয়া উপজেলার চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নের সাধারণ সম্পাদক “মোহাম্মদ হোসেন”-কে সংগঠন থেকে সাময়িক অব্যাহতি প্রদান করা হয়েছে।

রোববার (২৪ ডিসেম্বর) রাতে উপজেলা যুবলীগের সভাপতি বদিউল খায়ের লিটন চৌধুরী ও সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউনুচ’র যৌথ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, যুবলীগের চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ হোসেনের বিরুদ্ধে চাঁদাবাজি ও অসামাজিক কর্মকান্ড করার সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে। এতে সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে।তাই সংগঠনের গঠণতন্ত্র মোতাবেক তাকে সংগঠন থেকে সাময়িক অব্যাহতি প্রদান করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা যুবলীগের সভাপতি বদিউল খায়ের লিটন চৌধুরী বলেন, “বাংলাদেশ আওয়ামী যুবলীগ একটি ঐতিহ্যবাহী সু-শৃঙ্খল সংগঠন। এই সংগঠনের ভাবমূর্তি বজায় রাখা আমাদের সবার নৈতিক ও সাংগঠনিক দায়িত্ব। কিন্তু সদ্য অব্যাহতি পাওয়া চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ হোসেন সংগঠনের এই শৃঙ্খলা ভঙ্গ করেছেন এবং তার বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে। তাই তার বিরুদ্ধে মাননীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি মহোদয়ের পরামর্শ অনুযায়ী সাংগঠনিক এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।”

এদিকে এই বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত মোহাম্মদ হোসেনকে মুঠোফোনে পাওয়া যায়নি। তবে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি অব্যাহতির সিদ্ধান্ত মেনে নিয়ে ফেসবুকে পোস্ট দেন। তিনি লিখেন, “প্রিয় অভিবাবক ড. হাছান মাহমুদ এমপি মহোদয়ের সিদ্ধান্ত আমি মাথাপেতে নিলাম। আমি ষড়যন্ত্রের শিকার। সবাই আমার জন্য দোয়া করবেন।”

Scroll to Top