রাঙ্গুনিয়ায় মির্জা ফখরুলের উপর হামলা : হাছান মাহমুদসহ ৮৬ জনের নামে মামলা

রাঙ্গুনিয়া প্রতিনিধি: পাহাড়ধসে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ করতে রাঙামাটি যাওয়ার পথে রাঙ্গুনিয়ায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। মামলায় সাবেক পররাষ্ট্রমন্ত্রী এবং রাঙ্গুনিয়ার সাবেক সংসদ সদস্য ড. হাছান মাহমুদ, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র রেজাউল করিমসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গসংগঠন, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-মেম্বারসহ ৮৬ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আর ২০০-৩০০ জনকে আসামি করা হয়েছে।

সোমবার (১৯ আগস্ট) সকালে উত্তরজেলা যুবদলের দপ্তর সম্পাদক নাজিম উদ্দিন বাদী হয়ে চীপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ এ মামলাটি দায়ের করেন।

মামলার আইনজীবী আশরাফুর রহমান বিষয়টি নিশ্চিত করেন। সাবেক পিপি এনামুল হক চৌধুরী, বারের বর্তমান সভাপতি নাজিম উদ্দীন চৌধুরীসহ ১৫-২০ জন আইনজীবী প্রতিনিধিদল মামলাটি দায়েরের সময় ছিলেন।

জানা যায়, ২০১৭ সালের ১৮ জুন পাহাড়ধসে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন এবং ত্রাণ বিতরণ করতে রাঙামাটি যাওয়ার পথে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় হামলার শিকার হয়েছিলেন বিএনপির প্রতনিধিদলের গাড়িবহর। এতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের অন্তত ৫ জন শীর্ষ নেতা আহত হন। ভাংচুর করা হয়েছে বহরের ১০টি গাড়ি। এদিন সকাল ১০টার দিকে উপজেলার ইছাখালী এলাকায় এই ঘটনা ঘটে।

মামলার আইনজীবী আশরাফুর রহমান জানান, মামলাটি আদালতে আমলে নিয়েছেন। মামলায় সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ ছাড়াও রয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র রেজাউল করিম, হাছান মাহমুদের ভাই খালেদ মাহমুদসহ ৮৬ জনের নাম। এছাড়া অজ্ঞাতনামা দেয়া হয়েছে আরও ২০০-৩০০ জনকে। মামলাটি তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য রাঙ্গুনিয়া থানার ওসিকে নির্দেশনা দিয়েছে। আগামী ২৪ সেপ্টেম্বরের মধ্যে থানালে এই প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে।

চাটগাঁ নিউজ/জগলুল/এআইকে

 

Scroll to Top