রাঙ্গুনিয়ায় নিত্যপণ্যের বাজারে অভিযান, ৫ দোকানিকে জরিমানা

রাঙ্গুনিয়া প্রতিনিধি: রাঙ্গুনিয়ায় নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার মনিটরিং ও ভ্রাম্যমাণ আদালতের অভিযান শুরু করেছে উপজেলা প্রশাসন। বুধবার (১৬ অক্টোবর) বিকালে উপজেলার রোয়াজারহাট বাজারে অভিযান চালিয়ে বিভিন্ন অসংগতির জন্য ৫ দোকানীকে ১৬ হাজার টাকার অর্থদন্ড দেয়া হয়েছে।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মারজার হোসাইন এই অর্থদন্ড প্রদান করেন। অভিযানে সহযোগিতা করেন স্যানিটারী ইন্সপেক্টর মো. আবুল হোসেন, উপজেলা ভূমি অফিসের সায়রাত সহকারী মো. শাহেদুল আলম ও রাঙ্গুনিয়া থানা পুলিশ।

ভ্রাম্যমাণ আদালত সুত্র জানায়, অভিযানে দোকানে যথাযথ মূল্য তালিকা প্রদর্শন না করা এবং খাদ্যদ্রব্যের মোড়কের গায়ে উৎপাদনের তারিখ, প্যাকেটজাতকরণের তারিখ, মেয়াদ উত্তীর্ণের তারিখ ও সর্বোচ্চ খুচরা বিক্রয়মূল্য স্পষ্টভাবে লিপিবদ্ধ না থাকায় ৫টি প্রতিষ্ঠানের ব্যবসায়ীকে ভোক্তা অধিকার ও সংরক্ষণ আইনে ষোল হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

এ সময় ব্যবসায়ীদের নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য সরকার নির্ধারিত মূল্যে বিক্রয় করার নির্দেশনা প্রদান করা হয়েছে। পাশাপাশি পণ্যের ক্রয় ও বিক্রয়ের পাকা রশিদ সংরক্ষণ এবং মূল্য তালিকা দৃশ্যমান স্থানে টাঙ্গিয়ে রাখার নির্দেশনা প্রদান করা হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মারজার হোসাইন।

চাটগাঁ নিউজ/জগলুল/জেএইচ

Scroll to Top