রাঙ্গুনিয়ায় অবসরপ্রাপ্ত শিক্ষকের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন

রাঙ্গুনিয়া প্রতিনিধি : রাঙ্গুনিয়া উপজেলার সরফভাটা বড়খোলাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক আধিবাসী নেতা অনন্ত চৌধুরীর বিরুদ্ধে ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৬ মে) সকালে উপজেলা সদরের ইছাখালী এলাকায় কাপ্তাই সড়কের পাশে এই বিক্ষোভ কর্মসূচি করেন বাংলাদেশ আদিবাসী ঐক্য পরিষদ রাঙ্গুনিয়া শাখার নেতৃবৃন্দ।

সংগঠনটির উপদেষ্টা ক্যসিপ্রম্ন মার্মার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন সরফভাটা ইউপি চেয়ারম্যান শেখ ফরিদ উদ্দিন চৌধুরী।

উপজেলা যুবলীগ নেতা মোহাম্মদ সেলিমের সঞ্চালনায় বক্তব্য দেন বৌদ্ধ কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি শিক্ষক রঞ্জন বড়ুয়া, পৌর কাউন্সিলর জসিম উদ্দিন শাহ, আওয়ামী লীগ নেতা খাইরুজ্জামান মেম্বার, নুরু তালুকদার, মোহাম্মদ আলী তালুকদার, শিরিন আক্তার, আদিবাসী ঐক্য পরিষদ রাঙ্গুনিয়ার প্রতিষ্ঠাতা সভাপতি উবামং মার্মা, সদস্য মংসা মার্মা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সেমাচিং মার্মা, আপ্রো মার্মা, রহমত আলী, ছাত্রলীগ নেতা মোহাম্মদ আহাদ প্রমুখ।

বিক্ষোভ কর্মসূচিতে সহস্রাধিক আদিবাসী নারী—পুরুষ অংশগ্রহণ করেন।

বক্তারা বলেন, সরফভাটার অবহেলিত বড়খোলাপাড়াকে উন্নয়ন, শিক্ষাদীক্ষা ও যোগাযোগে আধুনিকায়ন করতে অগ্রণী ভূমিকা রেখেছেন মাস্টার অনন্ত চৌধুরী। তাঁকে ঘিরে কুরুচিপূর্ণ অপপ্রচার চালিয়ে বড়খোলাপাড়াকে সন্ত্রাসের জনপদ করতে চায় একটি মহল।

তাদের বিরুদ্ধে দক্ষিণ রাঙ্গুনিয়া থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে উল্লেখ করে এই মহলকে চিহ্নিত করে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন আন্দোলনকারীরা।

চাটগাঁ নিউজ/বাবলু/এসএ

Scroll to Top