রাঙামাটির তিন উপজেলার ২৬ প্রার্থীর মাঝে প্রতিক বরাদ্ধ

রাঙামাটি প্রতিনিধি : উপজেলা নির্বাচনে রাঙামাটির লংগদু, নানিয়ারচর ও বাঘাইছড়ি উপজেলার প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্ধ দিয়েছে নির্বাচন কমিশন কর্তৃপক্ষ। আগামী ২৯শে মে এই তিন উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

আজ সোমবার (১৩) রাঙামাটি জেলা নির্বাচন অফিসের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র বৈধ হয়ে টিকে যাওয়া, নানিয়ারচর, লংগদু ও বাঘাইছড়ির চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৬ প্রার্থীদের মাঝে নির্বাচনী প্রতিক তুলে দেন রিটানিং অফিসার মোহাম্মদ সাখাওয়াত হোসেন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানাগেছে, নানিয়ারচর উপজেলায় চেয়ারম্যান পদে জ্যোতিলাল চাকমা প্রাপ্ত প্রতিক (মোটর সাইকেল), প্রগতি চাকমা(কাপ পিরিচ), রূপম দেওয়ান (দোয়াত কলম), অমর জীবন চাকমা (আনারস) এই চারজন। ভাইস চেয়ারম্যান পদে বিনয় কৃষ্ণ খীসা (বই), সুজিত তালুকদার (টিউবওয়েল)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে অনিতা চাকমা(কলস) ও কোয়ালিটি চাকমা (প্রজাপতি)

লংগদু উপজেলায় চেয়ারম্যান প্রার্থী চারজন। তারমধ্যে বাবুল দাশ (আনারস) মীর সিরাজুল ইসলাম চৌধুরী (দোয়াত কলম) অ্যাডভোকেট আবছার আলী (মোটর সাইকেল) ও মো: আব্দুল বারেক সরকার (ঘোড়া) প্রতিক পেয়েছেন। ভাইস চেয়ারম্যান কল্যাণ প্রিয় চাকমা(চশমা), তোফায়েল আহাম্মদ (টিউবওয়েল) মো: রাকিব হোসেন (বই) প্রতিক। মহিলা ভাইস চেয়ারম্যান পদে আনোয়ারা বেগম (ফুটবল) ও ফাতেমা জিন্নাহ (কলস) প্রতিক পেয়েছেন।

এদিকে রাঙামাটির ঘটনাবহুল উপজেলা হিসেবে পরিচিত বাঘাইছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে দুই প্রতিদ্বন্ধিতা করবেন। তার মধ্যে অলিভ চাকমা (আনারস) ও সুদর্শন চাকমা ঘোড়া প্রতিক পেয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে দীপ্তিমান চাকমা (তালা), নিখিল জীবন চাকমা-উড়োজাহাজ, আনোয়ার হোসেন (চশমা) মনসুর আলী (টিউবওয়েল) ও আব্দুল কাইয়ুম (বই) প্রতিক পেয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান সাগরিকা চাকমা (ফুটবল) ও সুমিতা চাকমা(প্রজাপতি) প্রতিক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করবেন।

লংগদু উপজেলার স্বতন্ত্র আনারস প্রতিকের প্রার্থী বাবুল দাশ জানান, এখনো পর্যন্ত নির্বাচনের পরিবেশ অত্যন্ত সুষ্ঠ রয়েছে। একটি অসাম্প্রদায়িক উপজেলা হিসেবে লংগদুকে গড়ে তুলে সড়ক যোগাযোগের মাধ্যমে পিছিয়ে পড়া উপজেলা থেকে উন্নয়নের মডেল উপজেলা হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেছেন।
অপরদিকে রাঙামাটি বাঘাইছড়ির চেয়ারম্যান প্রার্থী অলিভ চাকমা তার চাহিত আনারস প্রতিক নিয়ে নির্বাচন অফিস থেকে বের হওয়ার সময় সাংবাদিকদের বলেন, আমাকে নির্বাচন থেকে সরে দাঁড়াতে প্রতিনিয়ত হুমকি দেওয়া হচ্ছে। আঞ্চলিক দলের সন্ত্রাসীরা আমার নেতাকর্মীদেরকে নির্বাচনী প্রচার-প্রচারনা করতে দিচ্ছেনা।

এমতাবস্থায় ২৯ তারিখের নির্বাচনে বাঘাইছড়ির ভোট কেন্দ্রগুলোতে র‌্যাব মোতায়েনসহ ম্যাজিষ্ট্রেট অফিসারদের সংখ্যা বাড়িয়ে দেওয়ার দাবিও জানিয়েছেন চেয়ারম্যান প্রার্থী অলিভ চাকমা।

চাটগাঁ নিউজ/মানিক/এসআইএস

Scroll to Top