রাঙামাটিতে সাংবাদিক মানিকের বাসায় ছাত্রদল নেতার হামলা-হুমকি

রাঙামাটি প্রতিনিধি : রাঙামাটিতে ভারতীয় অবৈধ সিগারেটের রমরমা ব্যবসা নিয়ে অনুসন্ধানী প্রতিবেদন করায় প্রতিবেদক আলমগীর মানিকের ওপর হামলা চালিয়েছে রিয়াজুল হাকিম রাজু নামের এক বখাটে। জানা গেছে, তিনি রাঙামাটি নগর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক। হামলার সময় তার সঙ্গে রাজুর চাচাতো ভাই ফারুকুল ইসলাম ইমনও উপস্থিত ছিলেন।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাত ৯টা ১০ মিনিটের সময় রাঙামাটি শহরের রিজার্ভ বাজারের এসপি বাংলো সংলগ্ন এলাকায় আলমগীর মানিকের নিজ বসতঘরে এই হামলার ঘটনা ঘটে।

এই ঘটনায় আলমগীর মানিকের দুই শিশু সন্তানসহ পরিবারের সদস্যদের মাঝে আতঙ্কের সৃষ্টি হয়েছে। হামলাকারী রাজু কর্তৃক প্রাণনাশের হুমকিতে সবার মাঝে উৎকণ্ঠার সৃষ্টি হয়েছে।

সাম্প্রতিক সময়ে রাঙামাটি শহরে ব্যাপকহারে চাঁদাবাজির বিষয়টি নিয়ে দেশের প্রথমসারির গণমাধ্যমসহ বেশ কয়েকটি গণমাধ্যমে অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করা হয়। অতি সম্প্রতি রাঙামাটিতে ভারতীয় পণ্যের রমরমা ব্যবসা; কোটি টাকার সিগারেটসহ আটক-১ শিরোনামে নিউজ প্রকাশ করা হয়।

তারই ধারাবাহিকতায় শুল্কবিহীন ভারতীয় সিগারেটের রমরমা ব্যবসাসহ এই ব্যবসাকে কেন্দ্র করে ব্যাপকহারে চাঁদাবাজি নিয়ে অনুসন্ধানী প্রতিবেদন করতে গিয়ে অবৈধ সিগারেট ব্যবসায়ী দিদারকে বক্তব্যের জন্য ফোন দিলে প্রতিবেদকের ওপর চরমভাবে ক্ষিপ্ত হয়ে মঙ্গলবার দিবাগত রাত ৯টা ১০ মিনিটে ফারুকুল ইসলাম ইমন ও রিয়াজুল ইসলাম রাজু আলমগীর মানিকের বাসায় উপস্থিত হয়।

এসময় কেন দিদারকে ফোন করা হয়েছে এবং দিদারকে চিনস কিনা প্রশ্ন করেই বিভিন্ন ধরনের কটুক্তিমুলক কথা বলতে থাকে। এতে করে আলমগীর মানিক প্রতিবাদ করলে নগর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক রিয়াজুল হাকিম রাজু আলমগীর মানিকের গায়ের ওপর ওঠে আসার চেষ্টা করেন। এসময় তাকে প্রতিহত করতে এগিয়ে গেলে তিনি ধাক্কা দেন।

ঘটনাস্থলে আলমগীরের আরো দুই সহকর্মী উপস্থিত ছিলেন। তাদের বাধায় রাজু ঘর থেকে বের হয়ে যাওয়ার সময় “মানিক সবর কর দেখেলইয়ুম তুরে” এই হুমকি দিয়ে চলে যায়। রাজুর এহেন আচরণ আলমগীর মানিকের সিসিটিভিতে রেকর্ড রয়েছে। বিগত সরকার পতনের পর অর্ন্তবর্তীকালীন সরকার ক্ষমতায় আসার এখনো ৩৫ দিন না পেরোতেই ছাত্রদল নেতার এহেন আচরণ তাদের ভবিষ্যত নিয়ে সাধারণ মানুষকে ভাবিয়ে তুলছে।

এদিকে, মঙ্গলবার রাতেই আলমগীর মানিকের বাসায় হামলার ঘটনাটি কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মোঃ আলীকে মৌখিকভাবে মুঠোফোনের মাধ্যমে অবহিত করা হলে তিনি এই বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে এনে লিখিত অভিযোগ থানায় দিলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন।

চোরাচালানিদের বিরুদ্ধে নিউজ প্রকাশ করায় ছাত্রদল নেতা কর্তৃক সাংবাদিকের বাসায় হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন রাঙামাটি প্রেসক্লাবের নেতৃবৃন্দসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

এদিকে, রাঙামাটি নগর ছাত্রদলের আহবায়ক খায়রুল ইসলাম জানান, আমাদের দলীয় হাইকমান্ড নেতাকর্মীদের উচ্ছৃঙ্খল করতে নিষেধ করেছেন। এই নির্দেশনার পরেও যদি কেউ এই ধরনের হামলার ঘটনা ঘটায় তার বিরুদ্ধে দলীয় হাই কমান্ডের সাথে আলোচনা করে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

চাটগাঁ নিউজ/আলমগীর/এআইকে

Scroll to Top