রাঙামাটিতে পরিবহন শ্রমিকদের কোন্দল চরমে, সংঘর্ষের আশঙ্কা

রাঙামাটি প্রতিনিধি : রাঙামাটিতে ট্রাকচালক শ্রমিকদের বিবাদমান দুটি সংগঠনের নেতাদের আধিপত্য বিস্তার নিয়ে উত্তেজনা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। যেকোনো সময় শ্রমিক নেতাদের কর্মী-সমর্থকদের মাঝে ঘটতে পারে অপ্রীতিকর ঘটনা। পরপর দুদিনে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করে আন্দোলনে নামার হুমকি দেন তারা।

বৃহস্পতিবার একপক্ষের সংবাদ সম্মেলনে অপর পক্ষের বিরুদ্ধে মিথ্যা মামলা ও মারধরের অভিযোগ করার পর শুক্রবার বিকেলে শ্রমিক ইউনিয়নের অপর পক্ষ রাঙামাটি প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে। এসময় দাবি আদায় না হলে শ্রমিকদের নিয়ে রাজপথে আন্দোলনে নামার হুমকি দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন রাঙামাটি জেলা ট্রাক-মিনি ট্রাক পিকআপ শ্রমিক ইউনিয়নের সভাপতি এটিএম হাসমত উল্লাহ। তিনি বলেন, রাঙামাটি পৌর ট্রাক টার্মিনালে স্বঘোষিত নামধারী নেতা মো. রুহুল আমিন বাহিনীর সন্ত্রাস, চাঁদাবাজি ও জোর জুলুম করে শ্রমিক নেতাকর্মীদের জিম্মি করে রেখেছে।

হাসমত বলেন, সম্প্রতি রুহুল আমিন রাঙামাটি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শহীদুজ্জামান মহসিন রোমানকে জড়িয়ে যে মিথ্যাচার করেছে তা সম্পূর্ণ মিথ্যা। মূলত একজন জনপ্রতিনিধির প্রত্যক্ষ ইন্ধনে উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যাচার করে একটি অস্থিশীল পরিস্থিতির সৃষ্টি করছে রুহুল আমিন।

সংবাদ সম্মেলনে শ্রমিক নেতারা বলেন, আমাদের নেতাকর্মীরা মার খাচ্ছে। এই নির্যাতন থেকে আমরা পরিত্রাণ পেতে চাই। আমরা বৈধভাবে নির্বাচিত হওয়ার পরও আমরা দায়িত্ব পালন করতে পারি নাই। তার কারন হলো রুহুল আমিন বাহিনীর হাতে পরিবহন সেক্টর জিম্মি হয়ে আছে।

এসময় শ্রমিক ইউনিয়নের নেতা এটিএম হাসমত উল্লাহ, সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম, কোষাধ্যক্ষ মো. সোলাইমান, সিনিয়র সদস্য আজিজুল হক ও শ্রমিক সদস্য মানিকুল ইসলাম মানিকসহ শ্রমিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে, বৃহস্পতিবার দুপুরে রাঙামাটি ট্রাক টার্মিনালে সংবাদ সম্মেলন করেছে রুহুল আমিনের নেতৃত্বাধীন রাঙামাটি ট্রাক-মিনি ট্রাক শ্রমিক ইউনিয়নসহ ৬টি সংগঠনের নেতৃবৃন্দ। সংবাদ সম্মেলনে রুহুল আমিন তার বিরুদ্ধে অভিযোগ মিথ্যা মন্তব্য করে বলেন, আমাকে ষড়যন্ত্র করে মেরে আহত করার পাশাপাশি মিথ্যা মামলায় ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে। আমার বিরুদ্ধে মিথ্যা বানোয়াট অভিযোগ করে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top