রাঙামাটিতে আইনজীবীদের মানববন্ধন

রাঙামাটি প্রতিনিধি : দেশের চলমান পরিস্থিতিতে দুষ্কৃতকারিদের দ্রুত বিচারের দাবিতে রাঙামাটি শহরে মানববন্ধন করেছে সরকার সমর্থক আইনজীবীরা। জেলা ও দায়রা জজ প্রবেশ ফটকের সামনে ঘণ্টাব্যাপী এই কর্মসূচি পালন করা হয়।

রোববার (২৮ জুলাই) সকালে এ মানববন্ধনের আয়োজন করে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ।

মানববন্ধনে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সংসদ সদস্য দীপংকর তালুকদার, রাঙামাটি জেলা বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সভাপতি ও পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক রাজীব চাকমা, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট সাইফুল ইসলাম অভি, জেলা আইনজীবী পরিষদের সাধারণ সম্পাদক বিপ্লব চাকমা, অ্যাডভোকেট দর্শন চাকমা ও তোষণ চাকমা প্রমুখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, ‘কোটা আন্দোলনে ছাত্রদের ঢাল হিসেবে ব্যবহার করেছে বিএনপি-জামায়াত। তারা রাষ্ট্রের সম্পদ নষ্ট করে দেশকে দরিদ্র রাষ্ট্র বানাতে চায়। হামলাকারীরা আইকনিক স্থাপনাগুলো দেখে দেখে ধংসযজ্ঞ চালিয়েছে। যারা এসব কাজে জড়িত তাদের বিচারের ব্যবস্থা করতে হবে। একই সঙ্গে স্বাধীনতাবিরোধীরা যাতে মাথা তুলে দাঁড়াতে না পারে সেদিকে সবাইকে সচেষ্ট থাকতে আহ্বানও জানানো হয়।

মানববন্ধন থেকে সম্প্রতি সংঘটিত হত্যাকাণ্ড ও রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডের সুষ্ঠু এবং যথাযথ বিচারে বিশেষ আইন প্রণয়ন করা, বিশেষ ট্রাইব্যুনাল গঠন করে নির্দিষ্ট সময়ের মধ্যে বিচারের ব্যবস্থা ও দোষী ব্যক্তিদের সম্পত্তি বাজেয়াপ্ত করে রাষ্ট্রীয় ক্ষতিপূরণ আদায় নিশ্চিত করাসহ ৬ দফা দাবি জানান আইনজীবীরা।

চাটগাঁ নিউজ/আলমগীর/এসএ

Scroll to Top