রাউজানে নির্বাচনী প্রচারণায় ভিন্নমাত্রা এনেছে স্বতন্ত্র প্রার্থী

ছাদ খোলা অটোরিকশায় ট্রাক প্রতীকের প্রচারণা

রাউজান প্রতিনিধি: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৬ (রাউজান)-এ পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নৌকা প্রতীকে বর্তমান সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী, জাতীয় পাটির মনোনীত প্রার্থী লাঙ্গল প্রতীকে মো. শফিক উল আলম চৌধুরী, ইসলামিক ফ্রন্টের মনোনীত প্রার্থী চেয়ার প্রতীকে স.ম. জাফর উল্লাহ, তৃণমূল বিএনপির মনোনীত প্রার্থী সোনালী আঁশ প্রতীকে ইয়াহিয়া জিয়া চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীকে এডভোকেট শফিউল আজম।

গত (১৮ ডিসেম্বর) প্রতীক বরাদ্দের পর হতে নৌকার প্রার্থী এবিএম ফজলে করিম চৌধুরী পৌরসভার ৯টি ওয়ার্ডে একটি করে এবং ১৪ টি ইউনিয়নের প্রতিটিতে ৩টি করে  পথসভায় বক্তব্য দিয়ে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পঞ্চমবারের মতো শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করতে জনসাধারণের নিকট নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করেন। তার প্রতিটি পথসভা কয়েক হাজার নারী-পুরুষের অংশগ্রহণে জনসভায় রূপ নেয়। তবে, বাকী চার প্রার্থীর বেলায় সম্পূর্ণ বিপরীত। চেয়ার প্রতীকের স.ম. জাফর উল্লাহ ও ট্রাক প্রতীকে এডভোকেট শফিউল আজমকে প্রচারণায় দেখা গেলেও বাকী দুই প্রার্থীর কোন সাড়া নেই।

তবে, এদের মধ্যে ভিন্ন ধাঁচের প্রচারণায় ইতোমধ্যে ভোটারদের নজর কেড়েছেন ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী এডভোকেট শফিউল আজম। কখনও ছাদ খোলা অটোরিকশায়, কখনও রিক্সায়, কখনও বাড়ির কিশোরদের নিয়ে ট্রাকে, কখনও এককভাবে পাঁয়ে হেঁটে রাউজান উপজেলার বিভিন্ন ইউনিয়নে ও পৌরসভায় চষে বেড়াচ্ছেন। তার এই ব্যাতিক্রমধর্মী প্রচারণা দেখে একটু জটলা হলেই সেখানেই তিনি বক্তব্য দেন। যিনি রাউজানের উন্নয়ন করবেন তাকে ভোট দেওয়ার আহ্বান জানান তিনি। তার প্রচারণায় এই পর্যন্ত কোন বাঁধা আসে নি। নির্বাচনও সুষ্ঠু হবেন বলে তিনি মনে করেন। তবে, নির্বাচিত হলে তিনি রাউজানের জন্য ইশতেহার ঘোষণা করবেন বলে জানান। তার প্রচারণা উপভোগ করছেন জনসাধারণরা।

Scroll to Top