রাউজানে উত্তর দেওয়ানপুর গৌরাঙ্গ সেবাসদন কমিটির অভিষেক

রাউজান প্রতিনিধি: রাউজানে ঢাকের বাদ্য, উলুধ্বনি, শঙ্খ আর কাঁসার ঘন্টায় ও গুরুগম্ভীর মন্ত্র উচ্চারণের মধ্য শুরু হয়েছে শারদীয় দুর্গোৎসব। শুক্রবার (২০ অক্টোবর) ছিল মহাষষ্ঠী। এই ষষ্ঠীপূজার মধ্যদিয়ে সম্পন্ন হয়েছে  উত্তর দেওয়ানপুর গৌরাঙ্গ সেবাসদন পরিচালনা কমিটির অভিষেক অনুষ্ঠান।

এইদিন মন্ডপ প্রাঙ্গণে সন্ধ্যা ৭টায় মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলের মধ্যদিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন উত্তর দেওয়ানপুর গৌরাঙ্গ সেবাসদনের কার্যকারী কমিটির সাধারণ সম্পাদক সিদ্ধার্থ চৌধুরী বাবু।

সংগঠনটির সভাপতি প্রকৌশলী অশোক কুমার চৌধুরীর সভাপতিত্বে এবং সহ-সাধারণ সম্পাদক ধীমান মুহুরির সঞ্চলনায় অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক প্রকৌশলী তপন কুমার চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন সংগঠনটির সাবেক সভাপতি অশ্বিনী কুমার চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক সুকুমার চৌধুরী ও উপদেষ্টা রনজিত চৌধুরী।

স্বাগত বক্তব্য রাখেন সংগঠনটির সাংগঠনিক সম্পাদক এডভোকেট সনজিৎ চৌধুরী যীশু। শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি সুমিত্র শংকর আইচ বাসু। সভার শুরুতে সংগঠনের সকলকে পুষ্পমাল্য দিয়ে বরণ করে নেন অতিথিবৃন্দ। এর সকল কর্মকর্তা ও সদস্যবৃন্দদের শপথ বাক্য পাঠ করান সংগঠনটির সাবেক সভাপতি অশ্বিনী কুমার চৌধুরী।

উল্লেখ্য, চট্টগ্রামের মধ্যে রাউজানে সর্বাধিক ২৩৩ মণ্ডপে শুরু হয়েছে শারদীয় দুর্গাপুজা। এর মধ্যে উপজেলার পাহাড়তলী ইউনিয়নের উত্তর দেওয়ানপুর গৌরাঙ্গ সেবাসদন প্রতিবছর ব্যতিক্রমধর্মী সামাজিক আন্দোলনে থিমে মণ্ডপ সাজিয়ে সকলের দৃষ্টি কাড়েন। তবে, এবার কারুকাজ সজ্জিত নবনির্মিত মন্দিরে নতুনরূপে আয়োজন হচ্ছে সাত্ত্বিক পূজা। এবারের পূজার কর্মসূচীর মধ্য রয়েছে ঊষা কীর্তন, মঙ্গলারতি, পুষ্পাঞ্জালী, ভোগ আরতি, অন্নপ্রসাদ আস্বাদন, ঢাক ঢোলের তালে আরতি, ধনুচি নাচ, ভক্তিমূলক সংগীতানুষ্ঠান, নৃত্য ও নাটক সহ নানান ধর্মীয় অনুষ্ঠান।

Scroll to Top