রাইখালীর হাফছড়ি মুখ পাড়ায় স্বেচ্ছাশ্রমে বাঁশের সাঁকো তৈরী করলেন এলকাবাসী

কাপ্তাই প্রতিনিধি: রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলার ২ নং রাইখালী ইউনিয়ন এর ৪ নং ওয়ার্ডের হাফছড়ি মুখ পাড়ায়  নারানগিরি খালের উপর এলাকাবাসী স্বেচ্ছাশ্রম ও নিজস্থ অর্থায়নে পারাপারের জন্য বাঁশের সাঁকো তৈরী করেছেন।

গত শুক্রবার কাজ শুরু করে গত শনিবার এই বাঁশের সাঁকোটি নির্মাণ করা হয় বলে জানান, এলাকার  সাইমং মারমা,  উসুইমং মারমা, সানুমং মারমা ও কুশিরাম তনচংগ্যা সহ অনেকে।

তাঁরা জানান, প্রতিবছর বর্ষা মৌসুম আসলে উজান হতে নেমে আসা পাহাড়ী ঢলে এই বাঁশের সাঁকোটি খালের সাথে বিলীন হয়ে যায়।  ঠিক এই বছরও সপ্তাহ খানেক আগে খালে অতিরিক্ত ঢলে সাঁকোটি পানির সাথে তলিয়ে যায়। আমরা ২৫ জন এলাকাবাসী স্বেচ্ছাশ্রমে ও নিজেদের অর্থে এই বাঁশের সাঁকোটি তৈরী করেছি। তবে এইখানে একটা স্থায়ী সেতু হওয়া এলাকাবাসীর দাবি।

২ নং রাইখালী  ইউনিয়ন এর সাবেক প্যানেল চেয়ারম্যান এনামুল হক জানান, এই সাঁকোটি ব্যবহার করে প্রতিদিন গড়ে ২ শত লোক ওয়েব্রে পাড়া, হাফছড়ি ভিতর পাড়া, হাফছড়ি যৌথ খামার, চিৎমরম পুর্নবাসন পাড়ায় যাতায়াত করে। কিন্তু ৪ নং ওয়ার্ডের হাফছড়ি মুখ  পাড়ায় নারানগিরি খালের উপর বাঁশের সাঁকোটি নারানগিরি খালের ঢলে ভেসে যাওয়ায় এলাকাবাসীরা  সেচ্ছাশ্রমে এই বাঁশের সাঁকোটি তৈরী করেছেন।

২ নং রাইখালী ইউনিয়ন এর চেয়ারম্যান মংক্য মারমা বলেন, বর্ষা মৌসুমে নারানগিরি খালের ঢলে অনেক বাঁশের সাঁকো ভেঙে যায়। তবে এইখানে একটি পাকা সেতু করা হলে এলাকাবাসীর দূর্ভোগ লাগব হবে।

Scroll to Top