যুক্তরাষ্ট্রে দুর্বৃত্তের গুলিতে কুমিল্লার হাশিম নিহত

সিপ্লাস ডেস্ক: যুক্তরাষ্ট্রে দুর্বৃত্তের গুলিতে মোহাম্মদ আবুল হাশিম নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। তার বাড়ি কুমিল্লার বুড়িচং উপজেলায়। স্থানীয় সময় রোববার সকালে যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা অঙ্গরাজ্যের ফিনিক্স শহরের কাছে কাসা গ্রান্দে এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় পুলিশ জানায়, কাসা গ্রান্দে শহরের সানল্যান্ড জিন রোড ও ওয়েস্ট কংকোর্ডিয়া ড্রাইভের সানলাইট মার্কেটে একটি মুদি দোকানের মালিক ছিলেন হাশিম। ঘটনার দিন ডাকাতির উদ্দেশে দোকানে ঢুকে তাকে গুলি করে দুর্বৃত্তরা। সংবাদ পেয়ে পুলিশ সেখানে পৌঁছলে মেঝেতে হাশিমের নিথর দেহ পায়। ঘটনার ঘণ্টা তিনেকের মধ্যে ঘাতক হিসাবে সন্দেহভাজন এক দুর্বৃত্তকে আটক করেছে পুলিশ।

প্রবাসী মাহাবুব রেজা রহিম জানান, ৬ বছরের এক ছেলে, ২ বছরের এক মেয়ে এবং স্ত্রীকে নিয়ে যুক্তরাষ্ট্রের অ্যারিজোনায় বসতি গড়েছিলেন আবুল হাশিম। তার ৭ ভাই-বোন সবাই বাস করেন একই শহরে। এদিকে আবুল হাশিমের সন্দেহভাজন এক ঘাতককে গ্রেফতারের সংবাদ পাওয়া গেলেও ইয়াজউদ্দিনের ঘাতককে এখন পর্যন্ত খুঁজে না পাওয়ায় কমিউনিটিতে ক্ষোভের সঞ্চার ঘটছে।

এ ঘটনায় মঙ্গলবার এক টুইট বার্তায় বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহারিয়ার আলম বিষয়টি নিশ্চিত করেছেন। টুইট বার্তায় শাহারিয়ার আলম লেখেন, যুক্তরাষ্ট্রে পাঁচ দিনের ব্যবধানে দ্বিতীয় বাংলাদেশি নিহতের ঘটনায় আমরা শষ্কিত। আবুল হাশিম নামের এক বাংলাদেশি নিহত হয়েছেন। এর আগে নিহত হন ইয়াজউদ্দিন আহমেদ। তিনি উচ্চশিক্ষার জন্য যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন। তার বাবা একজন মুক্তিযোদ্ধা। উচ্চশিক্ষার খরচ চালাতে একটি গ্রোসারি শপে কাজ করতেন তিনি।

Scroll to Top