মোস্তফা গ্রুপের চেয়ারম্যানের ১৫ লাখ শেয়ার বিক্রিতে নিষেধাজ্ঞা

চাটগাঁ নিউজ ডেস্ক : মোস্তফা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান হেফাজতুর রহমানের ওয়ান ব্যাংকে থাকা ১৫ লাখ ৩৪ হাজার ২১০টি শেয়ার বিক্রিতে নিষেধাজ্ঞা দিয়েছেন চট্টগ্রামের অর্থঋণ আদালত।

রবিবার (২২ সেপ্টেম্বর) চট্টগ্রাম অর্থ ঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান এ আদেশ দেন। আদালতের বেঞ্চ সহকারী মো. রেজাউল করিম এ তথ্য নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা যায়, ন্যাশনাল ব্যাংকের আগ্রাবাদ শাখা থেকে ঋণ নিয়ে তা পরিশোধ করেননি মোস্তফা পেপার কমপ্লেক্স লিমিটেডের কর্মকর্তারা। সুদসহ ঋণের টাকা আদায়ে গত ৩১ জুলাই আদালতে মামলা করে ন্যাশনাল ব্যাংক। এতে ব্যাংকের পাওনা উল্লেখ করা হয় ২৮০ কোটি ২১ লাখ ৬২ হাজার ৭৪৯ টাকা।

মামলায় মোস্তফা পেপার কমপ্লেক্স লিমিটেডের চেয়ারম্যান তাইছির রহমান, ব্যবস্থাপনা পরিচালক রাকিবুর রহমান, চেয়ারম্যান হেফাজতুর রহমান, প্রতিষ্ঠানের কর্মকর্তা মোহাম্মদ কপিল উদ্দিন, মোহাম্মদ সফিক উদ্দিন, জহির উদ্দিন, জসিম উদ্দিন ও কামাল উদ্দিনকে আসামি করা হয়। এই ঋণ নেওয়ার সময় হেফাজতুর রহমান ঋণের বিপরীতে বন্ধকদাতা ও জিম্মাদার হন।

ন্যাশনাল ব্যাংকের করা মামলার আবেদনে উল্লেখ করা হয়, গত ১২ সেপ্টেম্বর একটি পত্রিকার খবরের মাধ্যমে জানা যায় ওয়ান ব্যাংকে হেফাজতুর রহমানের নামে ১৫ লাখ ৩৪ হাজার ২১০টি শেয়ার আছে। যার মূল্য এক কোটি ৫৩ লাখ ৪২ হাজার ১০০ টাকা। ঋণের জামানত হিসেবে জমি বন্ধক আছে। যার মূল্য খেলাপি ঋণের সম্পূর্ণ টাকা আদায় হবে না। বন্ধককৃত জমি বিক্রি করার পরও বিরাট অংকের ঘাটতি থেকে যাবে। এ কারণে বন্ধকবহির্ভূত জিম্মাদারের শেয়ারসমূহ বিক্রি করে ঘাটতি আদায় করতে হবে। এই আবেদনের পরিপ্রেক্ষিতে ওয়ান ব্যাংকের শেয়ার হস্তান্তরে নিষেধাজ্ঞা দেন অর্থঋণ আদালত।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top