মোজাম্বিকে যুবলীগের ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

সিপ্লাস ডেস্ক: আফ্রিকার দেশ মোজাম্বিকে বর্ণাঢ্য আয়োজনে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। রবিবার (১২ নভেম্বর) বিকেলে মোজাম্বিক আলতো মুলুক শহরে আলোচনা সভা ও কেক কেটে মোজাম্বিক কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের উদ্যোগে এই প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

এ সময় মোজাম্বিক কেন্দ্রীয় আওয়ামী যুবলীগ নেতা এম আর মুজিবের সঞ্চালনায় মোজাম্বিক কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের সাবেক আহ্বায়ক মফিজ উদ্দিন সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোজাম্বিক কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা কাজী আরিফ মাহমুদ, বিশেষ অতিথি ছিলেন মোজাম্বিক কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা সিফাত হোসেন রিয়াদ, রফিকুল ইসলাম, এমরান সিকদার, যুবলীগ নেতা মোরশেদুল আলম মিশু, দিদারুল আলম, কাইছার উদ্দিন, আরকানুল ইসলাম, নোমান, মিনহাজ প্রমুখ।

এসময় দোয়া ও আলোচনা সভায় মোজাম্বিকের বিভিন্ন শহর থেকে আগত মোজাম্বিক আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সেচ্ছাসেবক লীগের নেতৃত্ববৃন্দরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে শেখ ফজলুল হক মনি ১৯৭২ সালের ১১ নভেম্বর বাংলাদেশ আওয়ামী যুবলীগ প্রতিষ্ঠা করেছিলেন। প্রতিষ্ঠার পর থেকে যুবলীগ দেশের বিভিন্ন দূর্যোগ সংকটে সমাজকে সংগঠিত করে আন্দোলন সংগ্রামের নেতৃত্ব দিয়ে আসছে। আগামী নির্বাচনে আওয়ামী লীগ আবার ও ক্ষমতায় আসবে, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠন হবে। কোন অপশক্তি বঙ্গবন্ধুর কন্যাকে দাবায় রাখতে পারবেনা। যারা মুক্তিযুদ্ধে দেশকে পাকিস্তানের হাতে তুলে দিতে চেয়েছিলো তারাই আবার বাংলাদেশকে বিদেশিদের হাতে তুলে দিতে চাই। এদেশের জনগণ কখনো তা মেনে নিবে না। আওয়ামী লীগ থাকলে দেশের উন্নয়ন হয়, দেশ শান্তিতে থাকে, দেশের এই উন্নয়ন সমৃদ্ধি অব্যাহত রাখতে আবার ও নৌকায় ভোট দেয়ার আহ্বান জানাই।’

Scroll to Top