মেয়াদোত্তীর্ণ দধি দিয়ে লাচ্ছি খাওয়াচ্ছে কুটুমবাড়ি, ম্যাজিস্ট্রেটের হানা

জরিমানা ৫০ হাজার

চাটগাঁ নিউজ ডেস্ক: দীর্ঘদিন সংরক্ষণ করা মেয়াদোত্তীর্ণ দধি দিয়ে তৃপ্তিময় মুখরোচক লাচ্ছি উৎপাদন করে পরিবেশন করে আসছিল নগরীর চকবাজারে অবস্থিত  ‍কুটুমবাড়ি রেস্টুরেন্ট। এবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কাছে ধরা খেয়ে ৫০ হাজার টাকার জরিমানা গুনতে হলো প্রতিষ্ঠানটিকে। একই সময়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আশপাশের রেস্টুরেন্টেও অভিযান পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

জানা গেছে, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ চট্টগ্রাম বিভাগ, ক্যাব ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রদের সমন্বয়ে পৃথক অভিযানে ৫টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৬২হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) নগরীর চকবাজার ও চবির জিরো পয়েন্টে এই অভিযান পরিচালিত হয়।

এ সময় চকবাজার এলাকার কুটুমবাড়ি রেস্টুরেন্টে মেয়াদোত্তীর্ণ দধি দিয়ে লাচ্ছি তৈরী করার দায়ে ৫০,০০০ টাকা জরিমানা করা হয়। অপরদিকে দুপুর সাড়ে ১২টায় ক্যাব, চবি ছাত্র এবং হাটহাজারী থানার সহায়তায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টে বিভিন্ন খাবার হোটেলে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ৪টি প্রতিষ্ঠানকে ১২ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

চবিতে অভিযানকালে অপরিচ্ছন্ন পরিবেশে খাবার প্রক্রিয়াজাত এবং অনিরাপদ পানি কন্টেইনারে সংরক্ষণের দায়ে মউর দোকানকে ২ হাজার টাকা, বেলাল হোটেলকে ৪ হাজার টাকা, আজিজ হোটেলকে ৪ হাজার টাকা এবং মতলব ফুড কর্ণারকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ফয়েজ উল্যাহ, সহকারী পরিচালক (মেট্রো) মো: আনিছুর রহমান, সহকারী পরিচালক রানা দেব নাথ ।

চাটগাঁ নিউজ/জেএইচ

Scroll to Top