মেদাকচ্ছপিয়া জাতীয় উদ্যানের গাছ চাপা পড়ে নারীর মৃত্যু

ঈদগাঁও প্রতিনিধি: কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী মেদাকচ্ছপিয়া জাতীয় উদ্যানের গাছ চাপা পড়ে পারভীন আক্তার (৩২) নামের এক গৃহবধুর মৃত্যু হয়েছে। এসময় গুরুতর আহত হয়েছে তার ৭ বছর বয়সী কন্যা শিশু। তাকে চমেকে ভর্তি করা হয়েছে।

৭ আগষ্ট (বুধবার) সকাল পৌনে ৮ টার দিকে উপজেলার খুটাখালী ইউনিয়নের জাতীয় উদ্যানস্থ গর্জনতলী গ্রামে ঘটে এ মৃত্যুর ঘটনা। তিনি বর্নিত গ্রামের আবদুল হাকিমের স্ত্রী। কক্সবাজার উত্তর বনবিভাগের ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তা হুমায়ূন আহমেদ দূর্ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

স্থানীয় সূত্র জানায়, এদিন সকালে উপজেলার খুটাখালী ইউনিয়নের জাতীয় উদ্যান মেদাকচ্ছপিয়া বনবিট এলাকায় শুকনো মরা গাছ ভেঙ্গে পড়ে আবদুল হাকিমের বসত ঘরে। এসময় তার স্ত্রী-সন্তান নিয়ে ঘুমিয়ে ছিলেন। ঘরের চালসহ গাছ চাপা পড়লে ঘটনাস্থলেই পারভীনের মৃত্যু ঘটে। পরবর্তীতে স্থানীয়রা মা-মেয়েকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় তার ৭ বছর বয়সী কন্যা গুরুতর আহত হয়েছে। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

এ ব্যাপারে মেদাকচ্ছপিয়া বিট কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, খবর পেয়ে সকালে ঘটনাস্থল পরিদর্শন করে ভেঙে পড়া মরা গাছ সরানোর উদ্যোগ নেয়া হয়েছে। এছাড়া বিষয়টি কক্সবাজার বিভাগীয় বন কর্মকর্তাকে অবহিত করা হয়েছে।

চাটগাঁ নিউজ/সেলিম/এআইকে

Scroll to Top