মিরাজের টানা দ্বিতীয় ফিফটি, তবু ধুঁকছে বাংলাদেশ

সিপ্লাস ডেস্ক: বিশ্বকাপের মূল মঞ্চে নামার আগে বাংলাদেশের শেষ প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ধুঁকছে টাইগাররা। টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেওয়া বাংলাদেশ ২৭ ওভারে ৫ উইকেটে ১৩৮ রান তুলেছে।

তামিম ইকবাল আর মেহেদি হাসান মিরাজের দারুণ ব্যাটিংয়ের পরও টপ আর মিডল অর্ডারের বাকিরা করেছেন হতাশ। লিটন দাস ৫, নাজমুল হোসেন শান্ত ২, মুশফিকুর রহিম ৮ আর মাহমুদউল্লাহ রিয়াদ আউট হয়েছেন ১৮ রান করেই।

মিরাজ ৪৪ বলে ৫০ রানে অপরাজিত আছেন। তাওহিদ হৃদয় ০ রানে ব্যাট করছেন।

প্রথম দুই ওভারে ১৮ রান তুলে নেওয়া বাংলাদেশ তৃতীয় ওভারের প্রথম বলেই উইকেট হারায় লিটন দাসের (৫) মাধ্যমে। রিস টপলের লেগ সাইডে বেরিয়ে যাওয়া বলে ব্যাট ছুঁইয়ে উইকেটরক্ষকের ক্যাচ হয়ে ফেরেন তিনি।

টপলের পরের ওভারে উইকেট বিলিয়ে দেন অধিনায়ক নাজমুল হোসেন শান্তও। ১১ বলে ১ করে ডিপ থার্ডম্যানে ক্যাচ দেন বাঁহাতি এই ব্যাটার। ২৬ রানে ২ উইকেট হারিয়ে বিপদে পড়ে বাংলাদেশ।

এরপর তানজিদ তামিম আর মিরাজ গড়েন ৫২ রানের জুটি। তানজিদ আগের ম্যাচে খেলেছিলেন ৮৪ রানের ইনিংস। সেঞ্চুরির আশা জাগিয়ে পারেননি।

এবার ফিফটির কাছে এসে হতাশ হয়ে ফেরেন তামিম। তার দারুণ এক ইনিংসের সমাপ্তি ঘটেছে মার্ক উডের গতিময় এক ডেলিভারিতে। উডের বলটি ইনসাইডেজ হয়ে ভেঙে যায় স্টাম্প। ৪৪ বলে ৪৫ রানের ইনিংসে ৭টি চার আর ১টি ছক্কা হাঁকান বাঁহাতি এই ওপেনার।

তামিমের পর মুশফিকুর রহিম আর মাহমুদউল্লাহ রিয়াদও দ্রুত আউট হয়ে যান। মুশফিকুর ৮ আর মাহমুদউল্লাহ ১৮ রানে আউট হন।

মিরাজ আর তাওহিদ হৃদয়ের জুটিতে কিছুটা স্বস্তি পায় বাংলাদেশ। তবে এটি কতটা টেকসই হবে তা দেখার বিষয়।

বাংলাদেশের নিম্ন সারির ব্যাটারদের আরও ভালো খেলতে হবে যদি তারা ইংল্যান্ডের বিপক্ষে ভালো করতে চায়।

Scroll to Top