মিরসরাই সীতাকুণ্ড সন্দ্বীপে শান্তিপূর্ণ ভোট গ্রহণ চলছে, উপস্থিতি কম

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রামে ভোর থেকে থেমে থেমে বৃষ্টি হচ্ছে এর জেলার ৩ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ।

জেলার মীরসরাই, সীতাকুণ্ড ও সন্দ্বীপ উপজেলাসহ বৃহত্তর চট্টগ্রামের ১৬ উপজেলায় এই ভোট যুদ্ধ চলছে। বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে।

তবে দুপর পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চললেও ভোটার উপস্থিতি কম বলে জানা গেছে।

এ তিন উপজেলায় মোট ৯ লাখ ৪২ হাজার ১৭৩ জন ভোটার রয়েছেন। তিন উপজেলায় ২৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ১২ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে সাতজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আট জন রয়েছেন।

চট্টগ্রাম ছাড়াও বিভাগের কক্সবাজারে ৩ উপজেলায়, বান্দরবানে ২ উপজেলায়, রাঙামাটিতে ৪ উপজেলায় এবং খাগড়াছড়িতে ৪ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। কক্সবাজারের তিন উপজেলাতে ভোট হচ্ছে ইভিএমে।

সুষ্ঠু নির্বাচনের স্বার্থে বিন্দুমাত্র কাউকে ছাড় না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন এবং প্রশাসন। প্রতিটি উপজেলায় বিজিবি মোতায়েন করা হয়েছে। সন্দ্বীপে বিজিবির পাশাপাশি কোস্টগার্ড মোতায়েন করা হয়েছে। এছাড়াও প্রতিটি ইউনিয়ন এবং পৌরসভায় একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হয়েছে। চট্টগ্রামের তিন উপজেলায় চেয়ারম্যান পদে ১২ প্রার্থী, ভাইস চেয়ারম্যান পদে ৫ প্রার্থী এবং মহিলা ভাইস চেয়ারমান পদে ৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চাটগাঁ নিউজ/এসআইএস

Scroll to Top