মিরপুর টেস্টে ধারাভাষ্য দেবেন তামিম

চাটগাঁ নিউজ ডেস্ক: আগামী বছর বিপিএল দিয়ে ক্রিকেটে ফিরবেন তামিম ইকবাল। ব্যাট হাতে ফেরার আগে মাইক্রোফোন হাতে শুরু হতে যাচ্ছে তার। আন্তর্জাতিক ম্যাচে ধারাভাষ্যকার হিসেবে অভিষেক হতে যাচ্ছে অভিজ্ঞ এই ওপেনারের।

ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে খেলা হয়নি তামিম ইকবালের। দলীয় জটিলতায় শেষ মূহূর্তে নিজে থেকেই সরে দাঁড়ান অভিজ্ঞ এই ওপেনার। তার ক্রিকেটে ফেরা নিয়েও ছিল ধোয়াঁশা। যদিও কদিন আগে নিজেই বিষয়টি পরিস্কার করেন তিনি, জানান আগামী বছর বিপিএল দিয়ে ক্রিকেটে ফিরবেন। ব্যাট হাতে ফেরার আগে মাইক্রোফোন হাতে শুরু হতে যাচ্ছে তামিমের। আন্তর্জাতিক ম্যাচে ধারাভাষ্যকার হিসেবে অভিষেক হতে যাচ্ছে তার।

কাল মিরপুরে শুরু হচ্ছে বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। এই টেস্টের প্রথম দিনে ধারাভাষ্য দেবেন তামিম। ধারাভাষ্য দেওয়ার ঘোষণাটি তিনি নিজেই দিয়েছেন। নিজের অফিসিয়াল ফেসবুক পেজে দেওয়া এক পোস্টে বাংলাদেশ ওপেনার জানিয়েছেন, প্রথম দিনের নির্দিষ্ট একটা অংশে ধারাভাষ্য দেবেন তিনি।

জাতীয় দলের সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার আতাহার আলী খানের সঙ্গে তোলা নিজের একটি ছবি পোস্ট করে তামিম লিখেছেন, ‘আগামীকাল বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার দ্বিতীয় টেস্টের প্রথম দিনে ধারাভাষ্য প্যানেলের ছোট্ট অংশে আমি থাকব। আন্তর্জাতিক ম্যাচে আমার প্রথম। আমার স্লট ১২টা ৪০ থেকে ১টা ১০ মিনিট এবং ১টা ৪০ থেকে ২টা ১০ মিনিট পর্যন্ত। আবারও ধারাভাষ্য কক্ষের অভিজ্ঞতা নিতে মুখিয়ে আছি।’

আন্তর্জাতিক ম্যাচে প্রথম হলেও ধারাভাষ্যে তার অভিজ্ঞতা আছে। গত বিপিএলে প্রথমবারের মতো ধারাভাষ্য দেন তামিম। খুলনা টাইগার্স-চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মধ্যকার ম্যাচে প্রায় ৬ ওভারের মতো টানা ধারাভাষ্য দেন তিনি। প্রথম অভিজ্ঞতা শেষে সেদিন তামিম জানান, আরও একটি সিরিজে ধারাভাষ্যর প্রস্তাব দেওয়া হয়েছিল তাকে।

গত সেপ্টেম্বরে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের পর থেকে বাংলাদেশ দলের বাইরে আছেন তামিম। বিশ্বকাপে খেলা হয়নি, খেলছেন না ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ। এই সিরিজের পর বাংলাদেশের নিউজিল্যান্ড সফরেও যাবেন না অভিজ্ঞ এই ক্রিকেটার। আগামী বছর বিপিএল দিয়ে ফিরবেন। এর আগেই আন্তর্জাতিক ক্রিকেটে নিজের ভবিষ্যত নিয়ে সিদ্ধান্ত চূড়ান্ত করে ফেলেছেন তামিম। যা পরে জানাবেন বলে জানিয়েছেন সাবেক এই ওয়ানডে অধিনায়ক।

Scroll to Top