মিঠাছড়া ইসলামিয়া ফাজিল মাদরাসা কর্তৃক ১৫ আগস্ট উপলক্ষে দোয়া মাহফিল

মিরসরাই প্রতিনিধি: ১৫ আগস্ট কালো দিবস কে কেন্দ্র করে সারা দেশে পালিত হলো শোকের ভাবগাম্ভীর্যপূর্ণ বিভিন্ন অনুষ্ঠান। তারই ধারাবাহিকতায় মিরসরাই উপজেলার প্রাচীনতম দ্বীনি বিদ্যাপীঠ মিঠাছড়া ইসলামিয়া ফাজিল মাদরাসা ও উদযাপন করেছে শোকের এই মহান দিবস ১৫ আগস্ট ।

১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতক কর্তৃক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের নির্মমভাবে হত্যা করার ৪৮তম বর্ষে এই দিনে মাদরাসার অডিটোরিয়ামে ছাত্র শিক্ষকদের সরব উপস্থিতিতে সকলের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে মাদরাসার অধ্যক্ষ বিশিষ্ট আ’লেমে দ্বীন আলহাজ্ব মাও. এমদাদ উল্যাহ খান এর সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক জসিম উদ্দিন এর সঞ্চালনায় বক্তব্য রাখেন সিনিয়র শিক্ষক নিজাম উদ্দিন, অধ্যাপক সেলিম উদ্দীন, আরবী শিক্ষক আব্দুর রহমান প্রমুখ।

মাদরাসার অধ্যক্ষ মহোদয় ও অন্যান্য শিক্ষকগণ তাদের বক্তব্যে উপস্থিত শিক্ষার্থীদের সামনে ১৯৭৫ সালের ঘটে যাওয়া নেক্কারজনক ও-ই ঘটনা তুলে ধরেন। তাঁরা শিক্ষার্থীদেরকে সঠিকভাবে লেখাপড়া করে বঙ্গবন্ধুর স্বপ্নময় স্বাধীন বাংলাদেশের উন্নতিতে অবদান রাখার জন্য প্রয়োজনীয় নসিহত করেন।

পরিশেষে মাদরাসার প্রবীণ ওস্তাদ বিশিষ্ট আ’লেমে দ্বীন  আলহাজ্ব মাও. নূরুল আনোয়ার ফয়েজী সাহেবের পরিচালনায় দেশ ও জাতির সম্মৃদ্ধি, ১৯৭৫এর ১৫ আগস্ট হত্যার শিকার বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের রুহের মাগফিরাত কামনা এবং মাদরাসার চলমান কাজগুলো সঠিকভাবে শেষ হওয়ার তাওফিক কামনা করে দোয়া করার মাধ্যমে উক্ত দোয়া অনুষ্ঠান সমাপ্ত করা হয়।

Scroll to Top