মাহাত্মা গান্ধী পীস এ্যাওয়ার্ড-২৩’ পেলেন আনোয়ারার আমীন শরীফ

আনোয়ারা প্রতিনিধি: সমাজসেবায় সফল ও শ্রেষ্ঠ চেয়ারম্যান হিসেবে স্বীকৃতি স্বরুপ ‘মাহাত্মা গান্ধী পীস এ্যাওয়ার্ড-২৩’ আন্তর্জাতিক পুরস্কার পেয়েছেন চট্টগ্রাম আনোয়ারা উপজেলার রায়পুর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ আমীন শরীফ।

মঙ্গলবার (৬ জুন) ভারতের কলকাতার জোড়াসাঁকোর ঠাকুরবাড়ীর রবীন্দ্র মঞ্চে ডা. মৌ ভট্টাচার্যের সঞ্চালনায় ভারত-বাংলাদেশ মৈত্রী উৎসব-২৩’ অনুষ্ঠানে দুই বাংলার বিশিষ্ট ও গুণীজনদের সংবর্ধনায় মোঃ আমীন শরীফকে এই সম্মাননা দেওয়া হয়৷ সাউথ এশিয়া সোশ্যাল কালচারাল কাউন্সিল ও ইন্টারন্যাশনাল নন-কমিউনাল কাউন্সিল যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করেন।

মোঃ আমীন শরীফ চট্টগ্রাম আনোয়ারা উপজেলার উপকূলীয় রায়পুর ইউনিয়নে জন্মগ্রহণ করেন। তিনি শৈশবের ছাত্র জীবন থেকে মানবিক কাজের সাথে জড়িত রয়েছে। তার মধ্যে উপকূলীয় এই ইউনিয়নটির মানুষের দীর্ঘদিনের কষ্ট মুছতে বেড়িবাঁধ ভাঙন থেকে রক্ষা ও বেড়িবাঁধ নির্মাণের জন্য নিরলস প্রচেষ্টায় কাজ করে যাচ্ছে। এছাড়া বিভিন্ন দুর্যোগকালীন সময় সহ সবসময় ইউনিয়নের মানুষের জন্য শ্রম দিয়ে গেছেন ও যাচ্ছে। এদিকে তিনি আন্তর্জাতিক পুরস্কার অর্জন করায় চট্টগ্রাম আনোয়ারা সহ তার নিজ রায়পুর ইউনিয়নের মানুষ খুশি হয়েছে।

পুরস্কার পেয়ে রায়পুর ইউপি চেয়ারম্যান মোঃ আমীন শরীফ জানান, সামাজিক ও মানবিক কাজের স্বীকৃতি স্বরূপ বন্ধু প্রতিম ভারতে এসে এই সম্মান প্রাপ্তি এক অনন্য অর্জন, এই অর্জনে আমি অনুপ্রাণিত ও কৃতজ্ঞ। আমাকে যে কাজের জন্য পুরষ্কৃত করা হয়েছে এ কাজের দাবীদার আমার আভিভাবক মাননীয় ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি। এ পুরস্কার আমি আমার ইউনিয়নবাসীর নিকট উৎসর্গ করলাম।

Scroll to Top