মাদক মামলায় ২ জনের যাবজ্জীবন

চাটগাঁ নিউজ ডেস্ক: কর্ণফুলী থানার ১ লাখ ৩৭ হাজার ৫০০ পিস ইয়াবার মামলায় ২ জনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঞাঁর আদালত এ আদেশ দেন।

দণ্ডিতরা হলেন, কক্সবাজার জেলার উখিয়া থানার পূর্ব ফারির বিলের মৃত আবুল হোসেনের ছেলে ইসমাইল (৪৬)  ও একই গ্রামের আবুল হোসেনের ছেলে মো. রেদওয়ান (২৯)।

রায়ের বিষয়টি নিশ্চিত করেন আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ।

মামলার নথি থেকে জানা যায়, কর্ণফুলী থানার শিকলবাহা ওয়াই জংশন মোড়ের পশ্চিমে ২০২১ সালের ১০ ডিসেম্বর রাতে  একটি যাত্রীবাহী বাস থেকে নেমে পালানোর সময় ইসমাইল ও রেদওয়ানকে গ্রেপ্তার করে র‌্যাব-৭। সেই সময় ইসমাইলের কাছ থেকে ৭৮ হাজার ৬০০ পিস এবং রিদুয়ানের কাছ থেকে ৫৮ হাজার ৯৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

এ ঘটনায় র‌্যাব-৭ এর তৎকালীন ডিএডি মো. খলিদুর রহমান বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। মামলায় তদন্ত শেষে  ২০২২ সালের ৩১ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করলে একই বছরের ৩০ জুন আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়।

চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মোহাম্মদ আবু জাফর বলেন, ৭ জনের সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে ইয়াবার মামলায় আসামি ইসমাইল ও মো.রেদওয়ানের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদের সাজা পরোয়ানামূলে কারাগারে পাঠানো হয়েছে।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top