মহেশখালীতে ৩ হাসপাতালকে জরিমানা, প্যাথলজি সীলগালা

মহেশখালী প্রতিনিধি: মহেশখালী উপজেলার মাতারবাড়ীতে বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে নানা অনিয়মের অভিযোগে অভিযান চালিয়ে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও একটি প্রতিষ্ঠানকে সীলগালা করে দেওয়া হয়েছে।

শনিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মীকি মারমার নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এসময় মহেশখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহাফুজুল হক ও আনছার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, মাতারবাড়ি ডিজিটাল হাসপাতাল হাসপাতালকে ২০ হাজার, মাতারবাড়ি মর্ডাণ হাসপাতালকে ৩৫ হাজার ও বাংলা জার্মান সম্প্রীতি হাসপাতালকে ৪২ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও মাতারবাড়ি প্যাথলজি নামে একটি প্রতিষ্ঠানকে সীলগালা করে দেওয়া হয়।

অভিযানে জানা যায়, বিভিন্ন অনিয়ম ও অসংগতির কারণে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। এর মধ্যে রয়েছে লাইসেন্স, পরিবেশ ছাড়পত্র ও অন্যান্য কাগজপত্র হালনাগাদ না থাকা, মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি এবং প্রয়োজনীয় সংখ্যক চিকিৎসক ও ডিপ্লোমা নার্স না থাকা।

স্থানীয়রা জানান, রোগীদের অভিযোগ ও বিভিন্ন সময় গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে বিষয়টি সংশ্লিষ্টদের নজরে আসলে এ অভিযান করে প্রশাসন। তবে ভ্রাম্যমাণ আদালতের অভিযান টের পেয়ে নতুন বাজার ও পুরান বাজারে অনেক পল্লী চিকিৎসক চেম্বারে তালা লাগিয়ে পালিয়ে যায় বলে বিশ্বস্ত সূত্রে জানাগেছে।

এ বিষয়ে মহেশখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহাফুজুল হক বলেন, “অভিযান অব্যাহত থাকবে। ভবিষ্যতে যেকোনো অনিয়মের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।”

এদিকে, মাতারবাড়ীতে বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকগুলোতে অনিয়মের অভিযোগ নতুন নয়। এর আগেও একাধিকবার অভিযান চালিয়ে অনিয়ম ধরা পড়েছে। তবে প্রশাসনের অভিযানের পরও এসব প্রতিষ্ঠানে অনিয়ম বন্ধ হচ্ছে না।

Scroll to Top