মহাসড়কের সংস্কার কাজে সীতাকুণ্ডে তীব্র যানজট, দূর্ভোগ চরমে

সীতাকুণ্ড প্রতিনিধি : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ডে সড়কে সংস্কার কাজ চলায় দীর্ঘ যানজটের দেখা দিয়েছে। সোমবার (২১ অক্টোবর) সকালে কুমিরা থেকে শুরু হওয়া এই যানজট ঠেকেছে সীতাকুণ্ডের পৌরসভা কাছাকাছি পর্যন্ত। যানজটে মহাড়কের চট্টগ্রামমুখী লেনে হাজার হাজার গাড়ি আটকা পড়ে।

এতে প্রচন্ড গরমে চরম দূর্ভোগে পড়ে শিশু থেকে বৃদ্ধ হাজারো নর-নারী। এছাড়া যানজটে বেশ কিছু রোগীবাহী এম্বুলেন্স আটকা পড়ে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। কুমিরা থেকে প্রায় ২০ কিলোমিটার এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে করে চরম ভোগান্তিতে পড়েছেন নানামুখি গন্তব্যের মানুষ।

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার সকাল থেকে সীতাকুণ্ড উপজেলাধীন মহাসড়কের কুমিরা এলাকায় চট্টগ্রাম মুখী সড়কে সংস্কার কাজ শুরু করে সওজ।
প্রায় এক কিলোমিটার দীর্ঘ এলাকায় তাদের এ কাজ শুরু হলে সড়কে ঢাকা ও চট্টগ্রাম উভয় মুখী যানবাহন একটি সড়কে চলতে থাকে। এতে তীব্র যানজট সৃষ্টি হলে তা কুমিরা থেকে সীতাকুণ্ড সদর পর্যন্ত ছড়িয়ে পড়ে।

যানজটে আটকে থাকা আবুল ফজল নামে এক যাত্রী বলেন, বিশ্বের আর কোন দেশে এমন হয় কিনা জানা নেই যে, মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ রেখে সড়কের কাজ করতে। এক মহিলা যাত্রী বলেন, দুপুর সাড়ে ১২ টায় সীতাকুণ্ড থেকে গাড়িতে উঠেছি কুমিরা পৌছাতে তিন ঘন্টা সময় লেগেছে। শহরে যেতে কত ঘন্টা লাগে আল্লাহ জানেন। আরেক নারী যাত্রী বলেন, একদিকে প্রচন্ড গরম অপরদিকে তীব্র যানজট। ছোট ছোট ছেলেমেয়ে নিয়ে বাসে চরম দূর্ভোগে আছি। রাস্তা বন্ধ রেখে হাজার হাজার মানুষকে কষ্ট দেওয়ার মানে কি। সাধারণ মানুষের এ দূর্ভোগ দেখার কেউ নাই।

বার আউলিয়া হাইওয়ে থানার ওসি খোকন চন্দ্র ঘোষ বলেন, সড়কে সংষ্কার কাজের কারণে গাড়ি ধীর গতিতে চলার কারণে এই যানজটের সৃষ্টি। যানজট নিরসনে হাইওয়ে পুলিশ কাজ করে যাচ্ছে।

 

চাটগাঁ নিউজ/কামরুল/জেএইচ

 

 

Scroll to Top