মক্কায় হজ্ব পালনে এসে এক নারীসহ আরও ৩ বাংলাদেশি হজ্ব যাত্রী মৃত্যু

সৌদি আরব প্রতিনিধি: সৌদি আরবের মক্কায পবিত্র হজ্ব পালন করতে এসে হৃদরোগে আক্রান্ত হয়ে মোঃ শহিদুল ইসলাম, আইয়ুব খান ও রোকেয়া বেগম নামে আরও এক নারীসহ ৩ বাংলাদেশি হজ্ব যাত্রী মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে।

জানা যায়, মক্কা নগরীর হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু বরণকারী  হজযাত্রীরা হলেন মোহাম্মদ শহিদুল আলম (৬৭), পাসপোর্ট নম্বর এ০৩৫৩২০৯৭।তার গ্রামের বাড়িত পঞ্চগড় জেলার রাধানগরের বাসিন্দা।

হজ্ব যাত্রী মোঃ আইয়ুব খান (৪৮), পাসপোর্ট নম্বর ০২৩৬৩৭৮।তার গ্রামের বাড়ি রাজধানী ঢাকা নগরীর খিলগাঁও আমির আলী বাড়ির বাসিন্দা।

অপরজন রোকেয়া বেগম (৬২) ,পাসপোর্ট নম্বর এ০৫১০২৮৮৪। তার গ্রামের বাড়ি বগুড়া জেলার  আদমদীঘি বাসিন্দা।মৃত্যু বিষয়টি নিশ্চিত করেন মক্কাস্হ বাংলাদেশ হজ্ব মিশন।

সৌদি আরবে হজ পালন করতে গিয়ে এ পর্যন্ত মক্কা ও মদিনায ৭ বাংলাদেশির হজ্ব যাত্রী মৃত্যু হয়েছে। এরমধ্যে ৫ জন পুরুষ ও ২ জন নারী।

বৃহস্পতিবার (৮ জুন) সকাল পর্যন্ত ৬২ হাজার ২০৯ জন বাংলাদেশি হজযাত্রী সৌদি আরবের পবিত্র মক্কা ও মদিনা নগরীতে পৌঁছেছেন। তাদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৯ হাজার ৩৫০ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৫২ হাজার ৮৫৯ জন সৌদি আরব গিয়েছেন। চাঁদ দেখা যাওয়ার সাপেক্ষে আগামী ২৭ জুন পবিত্র হজ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

Scroll to Top