ভুয়া চালানে গুঁড়োদুধ নিয়ে উধাও, ২৪ ঘন্টায় ধরা

চাটগাঁ নিউজ ডেস্ক : আবুল খায়ের গ্রুপের গুদাম থেকে হাতিয়ে নেওয়া প্রায় ২৫ কেজি গুঁড়োদুধ উদ্ধার করেছে নগরীর খুলশী থানা পুলিশ। গুঁড়োদুধ নিয়ে উধাও হয়ে যাওয়া কাভার্ড ভ্যানটি জব্দের পাশাপাশি গ্রেফতার করা হয়েছে চালককে।

শনিবার (১১ ফেব্রুয়ারি) রাতে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার নানুপুর বাজারে একটি গুদামে অভিযান চালিয়ে কাভার্ডভ্যান ও গুঁড়োদুধ উদ্ধার করা হয়েছে।

গ্রেফতার কাভার্ডভ্যান চালক মো. সাজ্জাদ হোসেন দুলাল (২৮) হাটহাজারী উপজেলার বাসিন্দা।

পুলিশ জানায়, গত শুক্রবার (৯ জুলাই) রাতে নগরীর খুলশী থানার খুলশী কলোনিতে আবুল খায়ের গ্রুপের কনডেন্সড মিল্ক ডিপো থেকে ২৫ কেজি সমপরিমাণ ৩৪১ বস্তা গুঁড়োদুধ কাভার্ডভ্যানে নিয়ে উধাও হয়ে যায় দুলাল। ২৭ লাখ ২৮ হাজার টাকা দামের এসব গুঁড়োদুধ নিউজিল্যান্ড থেকে আমদানি করা হয়েছিল। দুলাল ভুয়া চালান দেখিয়ে কৌশলে গুঁড়োদুধ হাতিয়ে নেয়।

এ ঘটনায় শনিবার সকালে আবুল খায়ের গ্রুপের মানবসম্পদ বিভাগের কর্মকর্তা মো. নুরুল আবছার বাদী হয়ে খুলশী থানায় মামলা করেন। ওই মামলার ভিত্তিতে অভিযানে নামে পুলিশ।

খুলশী থানার ওসি শেখ মোহাম্মদ নেয়ামত উল্লাহ বলেন, ‘আমরা সিসি ক্যামেরার ফুটেজ, তথ্যপ্রযুক্তি এবং গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কাভার্ডভ্যান শনাক্ত করি। পরবর্তী সময়ে জানতে পারি, সেটি ফটিকছড়িতে নিয়ে যাওয়া হয়েছে। ফটিকছড়ির নানুপুর বাজারে করিম স্যানিটারি নামে জনৈক রুবেলের মালিকানাধীন একটি দোকানের গোডাউনে কাভার্ডভ্যানের অবস্থান জানতে পেরে সেখানে অভিযান চালাই। দ্রুততার সঙ্গে অভিযান পরিচালনা করায় তারা গুঁড়ো দুধগুলো পুরোপুরি সরাতে পারেনি।এ ঘটনায় আরও ৪-৫ জন জড়িত রয়েছে। তাদের শনাক্ত করে গ্রেফতারের প্রক্রিয়া চলছে বলে জানান ওসি।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top