ভিয়েতনামের সাথেও বড় হার বাংলাদেশের

ক্রীড়া ডেস্ক: এএফসি অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে আবারও বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। সিরিয়ার কাছে ৪-০ গোলে হারের পর দূর্বল ভুটানের কাছে জিততে থাকা ম্যাচ ২-২ গোলে ড্রয়ের পরই ধরে নেওয়া হয়েছে মারুফুল হকের এই দল নিয়ে আশার বসতি গড়া সম্ভব না। হয়েছেও তাই।

শুক্রবার তৃতীয় ম্যাচে বাংলাদেশ ৪-১ গোলে হেরেছে স্বাগতিক ভিয়েতনামের কাছে।

চূড়ান্ত পর্বে যাওয়ার লড়াইয়ে টিকে থাকতে ভিয়েতনামের বিপক্ষে জয়ের বিকল্প ছিল না। এমন এক ম্যাচে বাংলাদেশ দাঁড়াতেই পারেনি। ভিয়েতনামের কাছে হজম করা ৪ গোলের একটি আত্মঘাতী। একটি হয়েছে গোলকিপার মাহিনের বল ক্লিয়ার করতে দেরি করার ব্যর্থতায়।

চতুর্থ মিনিটে ডান প্রান্ত থেকে বক্সের ভেতর আসা ক্রস ক্লিয়ার করার চেষ্টা করছিলেন বাংলাদেশ দলের ডিফেন্ডার শাকিল তপু। কিন্তু বল তার পায়ে লেগে জালে চলে যায়। ২৮ মিনিটে আসাদুল সাকিবের ব্যাক পাস থেকে দ্বিতীয় গোল খায় বাংলাদেশ।

গোলকিপার মাহিন বল ক্লিয়ার করতে অহেতুক সময় নেন। এই ফাঁকে ছুটে আসেন হোয়াং মিন তিন। গোলকিপার যখন বলটা মারেন, হোয়াং মিন তিনের পায়ে লেগে বল যায় জালে। এই গোলের পর মাহিন নিজেকে ক্ষমা করতে পারবেন না।

দুটি বাজে গোল খেয়েও পিয়াসের গোলে ব্যবধান কমিয়ে বাংলাদেশ দল যখন লড়াইয়ে ফিরতে উন্মুখ, ঠিক সেই সময় ভিয়েতনাম এগিয়ে যায় ৩-১ গোলে। ৮০ মিনিটে ফ্রি-কিক থেকে স্কোরলাইন ৪-১ করেছে ভিয়েতনাম।

গ্রুপে বাংলাদেশের শেষ ম্যাচ ২৯ সেপ্টেম্বর ভুটানের সঙ্গে।

চাটগাঁ নিউজ/জেএইচ

Scroll to Top