ভারতে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করার প্রস্তাব ফিরিয়ে দিয়েছে বিসিসিআই

স্পোর্টস ডেস্ক : সাম্প্রতিক সময়ে বাংলাদেশে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনাবলির জন্য এখানে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে চাচ্ছে না আইসিস। বাংলাদেশের পরিবর্তে ভারতে এই টুর্নামেন্ট আয়োজন করার কথাও ভেবেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। একটা প্রস্তাবও ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে জানিয়েছিল আইসিসি। তবে সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছে বিসিসিআই।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে এই প্রসঙ্গে কথা বলেছেন বিসিসিআই সেক্রেটারি জয় শাহ। তিনি বলেন, ‘আইসিসি আমাদের জিজ্ঞাসা করেছে আমরা বিশ্বকাপ আয়োজন করব কিনা। আমি স্পষ্টভাবে না বলেছি।’

ভারতে এখন বর্ষাকাল। বিশ্বকাপ আয়োজন করতে না চাওয়ার একটি বড় কারণ এটাও। জয় শাহ বলেন, ‘ভারতে এখন বর্ষাকাল। এছাড়া আমরা আগামী বছর মেয়েদের ওয়ানডে বিশ্বকাপ আয়োজন করব। এতে আমি এমন কোনো সংকেত দিতে চাই না যে আমরা একটানা বিশ্বকাপ আয়োজন করতে চাই।’

ভারত প্রস্তাব নাকচ করায় এখন শ্রীলঙ্কা বা সংযুক্ত আরব আমিরাতে আসন্ন টুর্নামেন্টটি আয়োজন করা হতে পারে। ইএসপিএনক্রিকইনফোর মতে, আইসিসি এই বিষয়টি নিশ্চিত করবে ২০ আগস্টের মধ্যেই। কেননা আগামী ৩ অক্টোবর থেকে শুরু হবে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ।

এদিকে শেষ মুহূর্তেও নিজ দেশেই টুর্নামেন্টটি আয়োজনের চেষ্টা করে যাচ্ছে বাংলাদেশ ক্রিএক্ট বোর্ড (বিসিবি)। এমনকি বিষয়টি নিশ্চিত করতে প্রয়োজনে জাতিসংঘের সঙ্গে যোগাযোগ করা হবে বলেও জানান দেশের অন্তর্বর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

তবে নিরাপত্তা ইস্যুতে ইতিমধ্যেই ভারত, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার সরকার বাংলাদেশে নিজেদের দল পাঠাতে আগ্রহী না। অপরদিকে বিসিবির সাবেক সভাপতি নাজমুল হাসান পাপন সরকার পতনের পর থেকেই আছেন লোক চক্ষুর আড়ালে। কেননা তার পরিচয়টা ছিল রাজনীতির মাঠে। গা ঢাকা দিয়ে আছেন বিসিবির বেশ কিছু পরিচালকও। এতে বিসিবির কার্যকরী অবস্থাটা দেখে বিকল্প পথ বেছে নিতে চাচ্ছে আইসিসি।

চাটগাঁ নিউজ/এআইকে

 

Scroll to Top