ভারতে গিয়ে ভারতবিরোধী পোস্ট, ভিসা বাতিল বাংলাদেশি যুবকের

চাটগাঁ নিউজ ডেস্ক : পর্যটক (টুরিস্ট) ভিসায় ভারতে গিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভারতবিরোধী পোস্ট ও লাইভে কথা বলার অভিযোগে লালমনিরহাটের পাটগ্রামের এক যুবকের ভিসা বাতিল করা হয়েছে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) উপজেলার বুড়িমারি স্থলবন্দরের অভিবাসন পুলিশের ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) উপসহকারী পরিদর্শক আহসান হাবীব বিষয়টি নিশ্চিত করেন।

ওই যুবকের নাম আলমগীর শেখ (৩৫)। তিনি পাটগ্রাম পৌর সভার জুম্মাপাড়া গ্রামের বাসিন্দা নুরু মোহাম্মদ শেখের ছেলে। তাঁর ভিসা বাতিল করে গতকাল রোববার রাত আটটার দিকে বুড়িমারী স্থলবন্দরের ওপারে ভারতের চ্যাংড়াবান্ধা স্থলবন্দর অভিবাসন পুলিশ বাংলাদেশে পাঠায়।

বুড়িমারী স্থলবন্দর অভিবাসন পুলিশ সূত্রে জানা গেছে, ৩ সেপ্টেম্বর পর্যটন ভিসায় বুড়িমারী স্থলবন্দর অভিবাসন পুলিশের মাধ্যমে ভারতে যান আলমগীর শেখ। ভারতে ভ্রমণে গিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ভারতবিরোধী পোস্ট ও লাইভ করেন তিনি। বিষয়টি ভারতীয় কর্তৃপক্ষের নজরে পড়ে এবং আলমগীরকে চিহ্নিত করা হয়। গতকাল সন্ধ্যায় ভারতের চ্যাংড়াবান্ধা দিয়ে দেশে ফেরার সময় তাঁকে আটক করা হয়। এরপর জিজ্ঞাসাবাদ করে ভারতীয় পুলিশ। পরে পুলিশ আলমগীরের ভিসা বাতিল করে তাঁকে বাংলাদেশে ফেরত পাঠায়।

আলমগীর শেখ বলেন, তাঁকে আটক করা হয়নি। তবে পাসপোর্ট নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এতে ভিসা বাতিল করেছে কিনা তা তাঁর জানা নেই। ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে বলে দাবি করেন আলমগীর। ফেসবুকে ভারতবিরোধী লাইভের পোস্ট দেওয়ার বিষয়টি স্বীকার করেন তিনি। তবে সেই পোস্ট পরে ডিলিট করে ফেলেছেন।

বুড়িমারী স্থলবন্দর অভিবাসন পুলিশের ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) আহসান হাবীব বলেন, ‘ভারতীয় চ্যাংড়াবান্ধা পুলিশ কর্তৃপক্ষ বাংলাদেশি ওই যুবকের ভিসা বাতিল করে আমাদের কাছে হস্তান্তর করেছে। পরে তাঁর বিষয়ে ঊর্ধ্বতন কমকর্তাদের জানানো হয়েছে। তবে কিছু কথা জেনে তাঁকে ছেড়ে দেওয়া হয়েছে।’

চাটগাঁ নিউজ /এআইকে

Scroll to Top