ভারতের মাঠে শান্ত-লিটনরা

ক্রীড়া  ডেস্ক: একদিন আগেই ঢাকা ছেড়েছে বাংলাদেশ দল। আজ সোমবার থেকেই অনুশীলন শুরু করে দিয়েছেন নাজমুল হোসেন শান্ত ও লিটন দাসরা। সফরে দুই টেস্ট ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। শুরুতে টেস্ট সিরিজ। চেন্নাইয়ের এই ম্যাচটি সামনে রেখে সোমবারই অনুশীলন শুরু করল টাইগাররা।

চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে ব্যস্ত সময় কাটালেন টাইগার ক্রিকেটাররা। অনুশীলনে ব্যাট-বলে নিজেদের প্রস্তুত করে নেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। সাদমান ইসলাম থেকে শুরু করে নাঈম হাসান, নাহিদ রানারাও বল হাতে ছিলেন ব্যস্ত। লিটন দাস কিপিং গ্লাভস কিপিং অনুশীলন করলেন।

প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে পুরো দলকে পরিচালনা করেন। তিনিও দলের সঙ্গে রোববার ঢাকা ছাড়েন।

ঢাকা ছাড়ার সময় আশাবাদী কথা শুনিয়েছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। বলেন, ‘আমাদের জন্য এটা অনেক চ্যালেঞ্জিং সিরিজ হতে যাচ্ছে। পাকিস্তানে একটা ভাল সিরিজ পার করার পর অবশ্যই একটা বাড়তি কনফিডেন্স তো দলের মধ্যে আছেই। আমরা দুটা ম্যাচই জেতার জন্য খেলব। আমাদের লক্ষ্য থাকবে আমাদের কাজটা ঠিকমতো করা। যদি আমরা ঠিকমতো সব করতে পারি অবশ্যই ভাল রেজাল্ট সম্ভব। বাট ইট ইজ গোইং টু বি ভেরি চ্যালেঞ্জিং।’

সিরিজের প্রথম টেস্টটি শুরু ১৯ সেপ্টেম্বর। ২৭ সেপ্টেম্বর শুরু দ্বিতীয় ও শেষ টেস্ট। চেন্নাই ও কানপুরে হবে টেস্ট ম্যাচ দুটি। এরপর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো হবে যথাক্রমে ৬ অক্টোবর গোয়ালিয়র, ৯ অক্টোবর দিল্লি ও ১২ অক্টোবর হায়দরাবাদে।

চাটগাঁ নিউজ/জেএইচ

Scroll to Top