ভারতের বিখ্যাত শিল্পী নচিকেতার সাথে গাইলো চট্টগ্রামের ছেলে পিজিত

শেয়ার করুন

বিনোদন ডেস্ক : দুই বাংলার বিখ্যাত শিল্পী নচিকেতা চক্রবর্তী ক্যারিয়ারে তিন দশক দাপটের সঙ্গে পার করেছেন। এখনও লিখছেন, সুর করছেন, গাইছেন। গান দিয়েই বারবার বাঙালির ভালোবাসা কুঁড়িয়েছেন তিনি। এখনও তার কণ্ঠে গান শুনতে দূর দূরান্ত থেকে ছুটে আসেন ভক্তরা। জীবনমুখী গানের জন্য যার দুনিয়া জুড়ে খ্যাতি আছে।

এদিকে বাংলাদেশের তরুন মেধাবী কন্ঠশিল্পী পিজিত মহাজন ছোটবেলা থেকে নচিকেতার গান পছন্দ করেন। অনুসরন করেন, গাইতে ও দেখা যায়।

এপার-ওপার দু’দেশের দুই শিল্পী মধ্যবিত্ত শিরোনামের গানে কন্ঠ দিলেন।

গানের কথা সুর করেছেন নচিকেতার আরেক শিষ্য আমিরুল মোমেনীন মানিক। সংগীত করেছেন নাদিম ভূইঁয়া। ভিডিও তৈরী করছেন শেখ সাদী। নির্দেশনায় পি এম রেকর্ডস।

গানটি প্রকাশিত হবে পিজিত মহাজন অফিসিয়ালে খুব সহসা।

শিল্পী পিজিত জানায়, স্বপ্নের মানুষের সাথে একই গানে কন্ঠ দেয়া, এখনো ঘোরের মধেই আছি আমি। দাদা আর আমি স্টুডিওতে ঘন্টার পর ঘন্টা আড্ডা, আমার গান শুনে উনার বার বার প্রসংশা, মনে হচ্ছে সংগীত জীবন সার্থক।

তিনি আরো বলেন, মধ্যবিত্ত মানুষের জীবনের চাপাকান্না কষ্ট গুলো আমরা এই গান চিত্রে তুলে ধরব। তরুনদের অধিকার ফিরিয়ে আনা, বাবা মা দের সারাজীবনের কষ্ট দিয়ে ছেলেকে লেখা পড়া করানোর পর চাকরী না পাওয়া,অধিকার হারানো মানুষদের অধিকার ফেরানো সহ নানা গল্প উঠে আসবে।

মধ্যবিত্তরা এ সমাজে খুব অসহায়, তারা খেয়ে না খেয়ে হাসিমুখে বেঁচে থাকে। দাদা যেহেতু জীবন মুখী গান গেয়ে সারাজীবন কাটিয়েছে। আমিও চেষ্টা করবো দাদার মতই। সমাজের বিভিন্ন বিষয় নিয়ে প্রতিনিয়ত গান তৈরী করতে।

নচিকেতা জানান, পিজিত আমার গান নিয়ে রিচার্জ করে। আমার অনুরাগী, ভক্ত, আর গানের বিষয় সুন্দর। গানটা ভালো হয়েছে। বাকিটা আপনাদের জন্য অপেক্ষায় রইলাম। পিজিত মহাজন অফিসিয়ালের জন্য শুভ কামনা।

প্রসঙ্গত, ১৯৯৩ সালের ১৪ অগাস্ট নচিকেতার প্রথম অ্যালবাম ‘এই বেশ ভাল আছি’ মুক্তি পায়। মাত্র দেড় মাসে ১ লাখ ২৫ হাজার কপি বিক্রি হয়েছিল অ্যালবামটি এবং সর্বমোট ৫ লাখ বিক্রি হওয়ায় বাংলা গানের ইতিহাসে রেকর্ড গড়ে নেয়।

এখন পর্যন্ত ২৫০টির বেশি গান বেঁধেছেন নচিকেতা।

চাটগাঁ নিউজ/এসআইএস

Scroll to Top