ভারতকে ২৩১ রানের টার্গেট দিল নেপাল

সিপ্লাস ডেস্ক: শক্তি-সামর্থ্য ও সাফল্যের বিচারে ভারতের চেয়ে যোজন যোজন ব্যবধানে পিছিয়ে নেপাল। এশিয়া কাপে প্রথমবার সুযোগ পেয়ে বিশ্ব চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে দুর্দান্ত ব্যাটিং করে চমকে দিল হিমালয়ের দেশটি। 

এশিয়া কাপে টিকে থাকার লড়াইয়ে শক্তিশালী ভারতকে ২৩১ রানের লক্ষ্য দিয়েছে নেপাল।

ভারতের ওয়ার্ল্ড ক্লাশ পেসার মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, হার্দিক পান্ডিয়া, শার্দুল ঠাকুর এবং তারকা স্পিনার কুলদীপ যাদব, রবিন্দ্র জাদেজাদের মোকাবেলায় অবিশ্বাস্য সুন্দর ব্যাটিং করেছেন নেপালের ব্যাটসম্যানরা।

সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে বুক চিতিয়ে লড়াই করে ৪৮.২ ওভারে ২৩০ রান করে নেপাল। এশিয়া কাপের নতুন দল হিসেবে শক্তিশালী ভারতের বিপক্ষে প্রশংসনীয় স্কোর গড়েছে তারা।

সোমবার শ্রীলংকার পাল্লেকেল্লে স্টেডিয়ামে টস জিতে নেপালকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় ভারত। প্রথমে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করেন দুই ওপেনার কুশাল বুর্তাল ও আসিফ শেখ। উদ্বোধনীতে তারা ৫৯ বলে ৬৫ রানের জুটি গড়েন।

২৫ বলে ৩টি চার আর ২টি ছক্কার সাহায্যে ৩৮ রানের ঝড়ো ইনিংস খেলে ফেরেন ওপেনার কুশাল বুর্তাল। এরপর ব্যাটিং বিপর্যয়ে পড়ে ৬৭ রানে নেপাল হারায় ৫ উইকেট। ৯৭ বলে ৫৮ রান করে ফেরেন আসিফ শেখ।

দলের ব্যাটিং বিপর্যয়ে মিডলঅর্ডারে হাল ধরেন সম্পাল কেমি। তিনি লেজের ব্যাটসম্যানদের নিয়ে লড়াই করে দলের স্কোর মোটাতাজা করেন। ৫৬ বলে একটি চার আর ২টি ছক্কার সাহায্যে ৪৮ রান করেন কেমি। ২৫ বলে ২৯ রান করেন দিপেন্দ্র সিং আইরে, ৩৫ বলে ২৩ রান করেন গুলশান ঝা।

ভারতের হয়ে ৯.২ ওভারে ৬১ রান খরচ করে ৩ উইকেট নেন মোহাম্মদ সিরাজ। ১০ ওভারে ৪০ রানে ৩ উইকেট নেন রবিন্দ্র জাদেজা।

Scroll to Top