ভয়াবহ গুলির শব্দে কাঁপছে সেন্টমার্টিন ও শাহপরীর দ্বীপ

চাটগাঁ নিউজ ডেস্কঃ মিয়ানমারে চলমান আরাকান আর্মি ও সশস্ত্র বাহিনীর মধ্যকার সংঘর্ষে এবার মর্টার শেল ও গুলির শব্দ শোনা গেছে টেকনাফের শাহপরীর দ্বীপ ও সেন্টমার্টিন দ্বীপে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) ভোর ৬টা থেকে বেলা ১১টা পর্যন্ত শাহপরীর দ্বীপ সীমান্তের ওপারে গোলাগুলির শব্দ শোনেন স্থানীয়রা। ভারী মর্টার শেলের বিস্ফোরণে কাঁপছে দ্বীপের ভবনগুলোও।

দ্বীপে বসবাসরত কৃষক মোহাম্মদ আমিন ঘটনার ভয়াবহতা বর্ণনা দিতে গিয়ে বলেন, ভোরে আমি নাফ নদের পাশে ক্ষেতে কাজ করতে যাই। ওই সময় মিয়ানমার থেকে গুলির শব্দ শুনি। ঘণ্টাখানেক সময়ে অন্তত শ খানেক গুলির শব্দ শুনেছি। এর আগে আমাদের সীমান্ত থেকে এভাবে গুলির শব্দ শোনা যায়নি।

শাহপরী দ্বীপের বাসিন্দা গৃহিণী রহিমা খাতুন বলেন, ফজরের নামাজের পর সীমান্তে গোলাগুলির শব্দ শোনা যাচ্ছে। প্রথমে বজ্রপাতের শব্দের মতো মনে হয়েছিল। আবার অনেক সময় বৃষ্টির মতো গুলির শব্দ হচ্ছে। ভয় পেয়ে আমরা ঘরে ঢুকে গিয়েছিলাম।

এ বিষয়ে টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদের কাছে জানতে চাইলে তিনি চাটগাঁ নিউজকে জানান, সেন্টমার্টিন-শাহপরীর দ্বীপ সীমান্তে মিয়ানমারের গোলাগুলির খবর পেয়েছি। সীমান্তে আমাদের বিজিবির টহল জোরদার করা হয়েছে। কোনো অনুপ্রবেশকারীকে ঢুকতে দেওয়া হবে না। দ্বীপের সাধারণ মানুষ যাতে আতঙ্কে না থাকে তার জন্য আমরা সর্বদা শক্ত অবস্থানে আছি।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top