বোয়ালখালীতে শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ

বোয়ালখালী প্রতিনিধি : জেলার বোয়ালখালী উপজেলার কধুরখীল ইউনাইটেড মুসলিম উচ্চ বিদ্যালয়ের ল্যাব সহকারি সবুজ চক্রবর্ত্তী অভিজিৎ (৩০) এর বিরুদ্ধে স্কুলের একাধিক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে।

গত ৯ জুলাই সবুজের কোচিং সেন্টারের ৪ ছাত্রী লিখিত অভিযোগ দিলে বিষয়টি জানাজানি হয়।

জানা গেছে, শিক্ষক সবুজ বিদ্যালয়ে কর্মরত থাকার সুবাদে বিদ্যালয়ের সামনের একটি বাড়িতে ঘর ভাড়া নিয়ে ক্যানভাস নামে একটি কোচিং সেন্টার খুলেন। এছাড়া এর অদূরে চৌধুরী হাট এলাকায় বাসা ভাড়া নিয়ে একা থাকেন। যদিও তিনি বিবাহিত বলে জানা গেছে।

ছাত্রীরা অভিযোগ দেওয়ার কথা জানতে পেরে সবুজ ওইদিনই বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে ব্যক্তিগত ও পারিবারিক কারণ দেখিয়ে পদত্যাগ পত্র জমা দেন। তবে তিনি গতকাল বুধবার (১০ জুলাই) বিদ্যালয়ে উপস্থিত ছিলেন বলে হাজিরা খাতায় স্বাক্ষর দেখে জানা গেছে।

এসব ঘটনা জানাজানি হওয়ার পর এলাকাবাসী আজ বৃহস্পতিবার দুপুরে বিদ্যালয়ের সামনে সবুজের বিচার চেয়ে বিক্ষোভ করেছেন এলাকাবাসি।

প্রধান শিক্ষক মোহাম্মদ ইলিয়াছ বলেন, যৌন হয়রানির অভিযোগ এনে চারজন শিক্ষার্থী লিখিত অভিযোগ করেছেন তাদের অভিযোগ আমলে নিয়ে শিক্ষামন্ত্রণালয়ের বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়ার জন্য কমিটির সাথে বসার চেস্টা করেছি। পরিচালনা কমিটির সাথে বৈঠকের আগে অভিযুক্ত ল্যাব সহকারি পদত্যাগ পত্র জমা দিয়। আমরা তাহা গ্রহণ করি।

কধুরখীল ইউপি চেয়ারম্যান শফিউল আজম শেফু বলেন,অভিযুক্ত ব্যাক্তি জঘন্য অপরাধের জন্যঅবশ্যই শাস্তি পেতে হবে। যেন আর কোন প্রতিষ্ঠানে চাকুরী করতে না পারে সে ব্যবস্থাসহ আইনী পদক্ষপের জন্য অনুরোধ জানাচ্ছি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সালমা ইসলাম বলেন, অভিযুক্ত শিক্ষক পদত্যাগ করেছেন। এখন ভুক্তভোগী থানা অভিযোগ করলে আইনীভাবে সহযোগিতার করা হবে।

অভিযোগ অস্বিকার করে সবুজ চক্রবর্ত্তী অভিজিৎ বলেন- এ অভিযোগ সম্পূর্ণ মিথ্যা বানোয়াট। আমার বিরুদ্ধে ষড়যন্ত্র। আমি মনে করি মেয়েগুলো নিজ থেকে অভিযোগ করেনি। তাদের বাইরের কেউ তৃতীয় কোন পক্ষ ইন্দন দিয়ে আমার বিরুদ্ধে এমন অভিযোগ করছে।

চাটগাঁ নিউজ/ইয়াছিন/এসআইএস

Scroll to Top