বোয়ালখালীতে অসহায় বৃদ্ধ মহিলাকে ঘর উপহার দিলেন পূর্বাশার আলো

বোয়ালখালী প্রতিনিধি:  সামাজিক সংগঠন পূর্বাশার আলো,র ২০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অসহায় আনোয়ারা খাতুন (৫০) নামের বিধবা মহিলাকে নতুন ঘর উপহার দেওয়া হয়েছে।

শুক্রবার (৩ নভেম্বর) সকালে উপজেলার পশ্চিম শাকপুরা এলাকার আতর আলী বাড়ির আনোয়ারা খাতুনকে আনুষ্ঠানিকভাবে  নতুন ঘর হস্তাস্তর করা হয়। আনোয়ারা খাতুনের স্বপ্ননিবাস উদ্বোধন ও আলোচনা সভার প্রধান অতিথি ছিলেন, বোয়ালখালী পৌরসভার মেয়র ও সংগঠনের উপদেষ্টা জহুরুল ইসলাম জহুর।

বোয়ালখালী উপজেলা শাখার সভাপতি সাইফুদ্দিন খালেদের সভাপতিত্বে ও সাধারনণ সম্পাদক ইয়াছিন চৌধুরীর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন বোয়ালখালী প্রেসক্লাবের সভাপতি মোঃ সিরাজুল ইসলাম, সংগঠনের প্রতিষ্ঠাতা আতিকুর রহমান আতিক, কেন্দ্রীয় কমিটির সভাপতি আবু সাদেক, সাধারণ সম্পাদক শাহা আলম সিকদার, দক্ষিণ জেলার সভাপতি মোঃ সেলিম, ইউপি সদস্য মোজাম্মেল হক মানিক।

এসময় বক্তব্য রাখেন মোঃ আকতার হোসেন, মোঃ আলমগীর, সাংবাদিক এস,এম নাঈম উদ্দিন, এস,এম কাজেম, এডভেকোট সাজ্জাদ হোসেন,মোঃ সোহেল, সৈয়দ আরমান, তাজুল ইসলাম মানিক, মোঃ আলম, মোঃ রাকিব, আবুল হাশেম, সাজ্জাদ হোসেন, আবদুল আজিজ প্রমুখ।

উল্লেখ্য, বাঁশের কয়েকটি খুঁটির উপর দাঁড় করানো ছোট্ট একটি ঝুপরি ঘর। পুরনো ঢেউটিন আর পলিথিন দিয়ে মোড়ানো নড়বড়ে এ ঘরটিতে মানবেতর দিন কাটছে আনোয়ারা খাতুনের।

প্রায় ৩২ বছর আগে পশ্চিম গোমদন্ডী এলাকার মৃত মোঃ এয়াকুবের সাথে বিয়ে হয় ৫ বছর সংসার করে মানসিক সমস্যার কারণে আর সংসার করা হয়নি চলে আসে বাপের বাড়ি। নেই কোন সন্তান।শুধুমাত্র বসত ভিটেটুকু ছাড়া অন্য কোনো সহায়-সম্পদ নেই।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হলে বিষয়টি সংগঠনের নজরে আসে। পরে তাকে একটি ঘর নির্মাণ করে দেওয়ার জন্য পরিকল্পনা করেন। তারই প্ররিপ্রেক্ষিতে এই অসহায় মহিলাকে এই ঘর নির্মাণ করে দেওয়া হয়। নতুন ঘর পেয়ে প্রতিক্রিয়ায় উপকারভোগী আনোয়ারা খাতুন বলেন, আমার থাকার কোন ঘর ছিল না। দারিদ্রতার কারণে ঘর করতে না পারায় একটি ঝুপরি ঘরে কোন মতে দিন কাটাতাম। বিষয়টি জানতে পেরে পূবার্শার আলো সংগঠন আমাকে একটি ঘর নির্মাণ করে দিয়েছেন। এর জন্য তিনি তাদেরকে প্রাণভরে দোয়া করেন।

Scroll to Top