বিএনপির নেতা সালাহ উদ্দিন গ্রেফতার

সিপ্লাস ডেস্ক: বিএনপির কেন্দ্রীয় বাণিজ্যবিষয়ক সম্পাদক সালাহ উদ্দিন আহমেদকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

বৃহস্পতিবার (৩ আগস্ট) ডিবিপ্রধান মোহাম্মদ হারুন অর রশীদ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেছেন, বিএনপির ডাকা গত ২৮ জুলাইয়ের সমাবেশের কোনো অনুমতি ছিল না। সমাবেশের দিন বিভিন্ন জায়গায় ভাঙচুর চালানো হয়েছে। এ ঘটনায় মামলা হয়েছে। দুটি মামলায় সালাহ উদ্দিন আহমেদ প্রধান আসামি। দুই মামলাতেই তাকে গ্রেফতার দেখানো হয়েছে।

এর আগে দুপুরে সালাহ উদ্দিন আহমেদের ছেলে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব তানভীর আহমেদ রবিন সাংবাদিকদের অভিযোগ করে বলেন, বৃহস্পতিবার দুপুর ১টা ৩০ মিনিটে আদালতে হাজিরা দিয়ে বাসায় ফেরার পথে রাজধানীর যাত্রাবাড়ী (হানিফ উড়ালসড়ক সড়ক) থেকে তার বাবাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিলে নী তুনিয়ে গেছে।

এদিকে বিএনপিপন্থি আইনজীবীরা দাবি করেছেন, বৃহস্পতিবার বিকেলে আদালত থেকে ফেরার পথে সালাহ উদ্দিন আহমেদ ছাড়াও আরও ছয়জনকে গ্রেফতার করা হয়েছে।

বিএনপিপন্থি আইনজীবী রোকনুজ্জামান সুজা এমন দাবি করে গণমাধ্যমকে জানান, বৃহস্পতিবার (৩ আগস্ট) আগাম জামিন নিতে উচ্চ আদালতে যান সালাহ উদ্দিন। সেখান থেকে ফেরার পথে তিনি ও তার গাড়ির চালিক মো. কাজলসহ সাতজনকে গ্রেফতার করা হয়।

তাদের সঙ্গে থাকা ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির নেতা ও যাত্রীবাড়ী থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান ভান্ডারি গণমাধ্যমকে বলেন, এদিন সালাহ উদ্দিনের সঙ্গে আগাম জামিন নিতে আদালতে যান ৬২ নম্বর ওয়ার্ডের সদস্যসচিব ঢাকাইয়া শাহীন, যুগ্ম আহ্বায়ক শাহ আলম মুন্সী, আহ্বায়ক কমিটির সদস্য আবির হোসেন মনির, ৪৮ নম্বর ওয়ার্ডের যুগ্ম আহ্বায়ক নিয়ামুল হক ও সদস্য মো. নয়ন।

Scroll to Top