বারমসি খালের ময়লা-আবর্জনার দুর্গন্ধে অতিষ্ঠ মানুষ

মিরসরাই প্রতিনিধি : চট্টগ্রামের মিরসরাই উপজেলার জোরারগঞ্জ বারমসি খালে নির্বিচারে বর্জ্য ফেলা হচ্ছে ময়লা-আবর্জনা। এসব পচে দুর্গন্ধ ছড়িয়ে পড়ছে। এতে এলাকা দিয়ে চলাচল করা কঠিন হয়ে পড়েছে। এ ছাড়া বাড়ছে মশা-মাছি।

এলাকাবাসীর অভিযোগ, জোরারগঞ্জ প্রজেক্ট রোডের টেক্সটাইল ইঞ্জিনিয়ার কলেজের পরে বারমসি খালে পানিতে ফাইভ স্টার কমিউনিটি সেন্টার ও রাস্তার পাশে বাসাবাড়ির ময়লা আবর্জনা খালে ফেলছে। ময়লা ফেলার কারণে খালের পানি আলকাতরা আকার ধারণ করেছে। যে কারণে পানি ব্যবহার করা যাচ্ছে না কৃষি কাজে। খালের চারপাশে দুর্গন্ধে স্কুল, কলেজের শিক্ষার্থীসহ বিপাকে পড়েছেন এলাকাবাসী।

খালে ময়লা ফেলার প্রসঙ্গ নিয়ে কথা বললে খালের আশপাশের বাসাবাড়ির বাসিন্দা ও ভাড়াটিয়ারা জানান, এখানকার সবাই খালে ময়লা আবর্জনা ফেলছে। এজন্য তারাও ফেলছেন। তবে দুগর্ন্ধে অস্বস্তি লাগছে বলে স্বীকার করেন তারা।

এলাকাবাসীর এমন দুর্ভোগের বিষয়ে জানতে চাইলে ৩ নং জোরারগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম মাস্টার বলেন, যারা খালে ময়লা ফেলছে তাদেরকে আমরা ইউনিয়ন পরিষদ থেকে নোটিশ করবো। যারা নিষেধ অমান্য করবে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top