বায়েজিদ বোস্তামী এলাকায় চাঁদাবাজির মামলায় গ্রেফতার ১

চাটগাঁ নিউজ ডেস্কঃ নগরীর বায়েজিদ বোস্তামী এলাকায় ফুটপাতের ভাসমান দোকানদারদের কাছ থেকে চাঁদাবাজি করার সময় মো. মানিক (৪৫) নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (১২ জানুয়ারি) এ তথ্য জানান বায়েজিদ বোস্তামী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় কুমার সিনহা।

গ্রেফতার মানিক কুমিল্লার চৌদ্দগ্রাম থানার দুর্গাপুর গ্রামের মৃত আবুল হাসেমের ছেলে। তিনি বায়েজিদ বোস্তামী থানার শেরশাহ বাংলাবাজার এলাকায় ভাড়া বাসায় বসবাস করেন। তার বিরুদ্ধে চুরি, চাঁদাবাজির আরও চারটি মামলা রয়েছে।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় মানিককে বায়েজিদ বোস্তামী থানা এলাকার বাংলাবাজার থেকে গ্রেফতার করা হয়। এসময় ভাসমান বিভিন্ন ব্যবসায়ীর কাছ থেকে নেওয়া চাঁদার এক হাজার ৭০ টাকা উদ্ধার করে পুলিশ।

বায়েজিদ বোস্তামী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় কুমার সিনহা বলেন, মো. মানিক বাংলাবাজার এলাকার ভাসমান সবজি-মাছ ব্যবসায়ী এবং ফুটপাতের দোকানদারদের কাছ থেকে নিয়মিত চাঁদাবাজি করে আসছিলেন। বৃহস্পতিবার নবীর হোসেন ভুঁইয়া নামে এক মাছ বিক্রেতার কাছ থেকে ৫ হাজার টাকা অগ্রিম চাঁদা এবং প্রতিদিন ৫০ টাকা করে চাঁদা দাবি করেন। মানিক তার কাছ থেকে চাঁদা চাইলে দিতে অস্বীকৃতি জানান নবীর। এসময় নবীরকে মারধরের চেষ্টা চালান মানিক।

খবর পেয়ে পুলিশ গিয়ে মানিককে চাঁদা আদায়ের সময় হাতেনাতে গ্রেফতার করে। মূলত বাংলাবাজার এলাকার ৭০ থেকে ৮০ জন ভাসমান ব্যবসায়ীদের কাছ থেকে প্রতিদিন একেকজনের কাছে ৪০ থেকে ৫০ টাকা করে চাঁদা আদায় করেন মানিক।

এ ঘটনায় ভিকটিম নবীর হোসেনের অভিযোগের পরিপ্রেক্ষিতে মানিকের বিরুদ্ধে চাঁদা দাবি ও আদায়ের অভিযোগে মামলা হয়েছে। শুক্রবার দুপুরে তাকে আদালতে পাঠানো হয়েছে বলে জানান ওসি সঞ্জয় কুমার সিনহা।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top