বান্দরবানে আ’লীগ প্রার্থীকে হারিয়ে বিএনপির বহিষ্কৃত প্রার্থী জয়ী

বান্দরবান প্রতিনিধি : আওয়ামীলীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থীকে হারিয়ে বান্দরবান সদর উপজেলা চেয়ারম্যান পদে জয় পেয়েছেন বিএনপির বহিষ্কৃত নেতা আব্দুল কুদ্দুস। তবে আলীকদম উপজেলায় নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. জামাল উদ্দিন।

বুধবার (৮ মে) ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ভোটগ্রহণ শুরু হয়। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়।

বান্দরবান সদর উপজেলায় মোটর সাইকেল প্রতীক নিয়ে ১৯ হাজার ১৪৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন জেলা বিএনপির বহিষ্কৃত নেতা আব্দুল কদ্দুস। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি একেএম জাহাঙ্গীর আনারস প্রতীকে ভোট পেয়েছেন তিন হাজার ৩৬৬ ভোট।

উল্লেখ্য, একেএম জাহাঙ্গীর আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী হলেও দলীয় কোন্দলের কারনে কোন নেতাকর্মী সহযোগিতা করেনি। ফলে নির্বাচনে হেরে যাওয়ার সম্ভাবনা দেখা দেয়। তখন তিনি এই নির্বাচন থেকে সরে যাওয়ারও ঘোষণা দিয়েছিলেন।

সদরে ভাইস চেয়ারম্যান পদে (পুরুষ) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন ফাহিম আহমেদ (ফারুক), মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মেহাই নু মারমা।

আলিকদম উপজেলায় দোয়াত-কলম প্রতীকে ৯ হাজার ৭০০ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. জামাল উদ্দিন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বর্তমান চেয়ারম্যান ও আনারস প্রতীকের প্রার্থী মো. আবুল কালাম পেয়েছেন সাত হাজার ৫১৬ ভোট।

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে নির্বাচিত হয়েছেন উপজেলা বিএনপির বহিষ্কৃত নেতা মো. রিটন এবং মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন শিরিন আক্তার।

চাটগাঁ নিউজ/ইলিয়াছ/এসআইএস

Scroll to Top