বান্দরবানে অস্ত্রসহ কেএনএফের আরও ৯ সদস্য কারাগারে

বান্দরবান প্রতিনিধিঃ বান্দরবানের রুমা ও থানচিতে ব্যাংক ডাকাতি, মসজিদে হামলা, টাকা-অস্ত্র লুটের ঘটনায় সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) আরও ৯ সদস্যকে কারাগারে পাঠিয়েছে আদালত। সেই সাথে তাদের কাছ থেকে ৯টি এলজি, ১৯টি এলজি কার্টিজ, ২ টি মোবাইল ফোন এবং ২ টি আইডি কার্ড উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (১৬ এপ্রিল) রুমা উপজেলার দুর্গম পাহাড়ি এলাকা দোপানিছড়া পাড়া এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

বিষয়টি নিশ্চিত হয় আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সেনাবাহিনীর নেতৃত্বে চলমান যৌথ অভিযানে আজ ১৬ এপ্রিল (মঙ্গলবার) বান্দরবান রুমা উপজেলার দুর্গম পাহাড়ি এলাকা থেকে সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠী কেএনএফের ৯ জন সদস্যকে গ্রেফতার করা হয়। এসময় ৯ টি দেশীয় অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করে যৌথ বাহিনী।

জানা যায়, আজ সাড়ে দশটার দিকে বান্দরবান রিজিয়নের অন্তর্গত ১৬ বেংগল কর্তৃক দোপানিছড়াপাড়া এলাকায় সুংসুংপাড়া আর্মি ক্যাম্পের মেজর রাজীবের নেতৃত্বে একটি টহল দল সাড়াশি অভিযান চালায়। অভিযানে কেএনএফ সন্ত্রাসীদের অবস্থানের খবরের নিশ্চিতে এলাকাটি ঘেরাও করে যৌথ বাহিনী। এসময় সশস্ত্র সন্ত্রাসী কুকি-চিন ন্যশনাল ফ্রন্ট কেএনএফ ৯ জন সদস্য অস্ত্রসহ আটক হয়।

এ বিষয়ে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খান চাটগাঁ নিউজকে জানান, দুর্গম এলাকায় পাহাড়ের অভিযান চালিয়ে কেএনএফের ৯ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। উদ্ধার করা হয়েছে দেশীয় ৯টি অস্ত্রসহ গোলাবারুদ।

উল্লেখ্য, বান্দরবানের রুমা ও থানচি উপজেলায় দফায় দফায় ব্যাংকে হামলা, টাকা ও অস্ত্র লুট এবং ব্যাংক ম্যানেজার নেজাম উদ্দিনকে অপহরণের ঘটনায় সন্ত্রাস বিরোধী আইনের বিভিন্ন ধারায় ৮টি মামলা হয়েছে।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top