বান্দরবানের দুই উপজেলায় শান্তিপূর্ণ ভোট গ্রহণ চলছে

বান্দরবান প্রতিনিধি: উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে বান্দরবান সদর উপজেলা ও আলীকদম উপজেলার ভোটগ্রহণ শুরু হয়েছে।

বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে শান্তিপূর্ণ ভোট গ্রহণ চলছে ।

নির্বাচনকে ঘিরে নাশকতা ও সহিংসতা প্রতিরোধ ও ভোটারদের নির্ভয়ে আনন্দমুখর পরিবেশে কেন্দ্রে এসে ভোট দেওয়ার জন্য কড়া নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এবার উপজেলা নির্বাচন ভোটে দুই উপজেলায় দু’জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বান্দরবান সদর উপজেলায় সাত জন ও আলীকদম উপজেলায় চার জনকে নির্বাচনী দায়িত্ব দেওয়া হয়েছে।

বান্দরবান জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, বান্দরবান সদর উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন দু’জন, ভাইস চেয়ারম্যান পদে তিনজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দু’জন। আলীকদম উপজেলায় চেয়ারম্যান পদে দু’জন, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দু’জন করে প্রতিদ্বন্দ্বিতা করছেন। বান্দরবান সদর উপজেলায় ৪৫টি কেন্দ্রে ৭১ হাজার ৪৪৪ জন ও আলীকদম উপজেলায় ২১টি কেন্দ্রে ৩২ হাজার ৮০৫ জন ভোটার রয়েছেন।

উল্লেখ, গত ২ ও ৩ এপ্রিল বান্দরবানে রুমা ও থানচি ব্যাংক ডাকাতি, অস্ত্র লুটের ঘটনার পর ওইসব এলাকায় যৌথ অভিযান চলমান থাকায় রুমা, থানচি ও রোয়াংছড়ি তিন উপজেলায় উপজেলা নির্বাচন স্থগিত করেছেন নির্বাচন কমিশন (ইসি)। দ্বিতীয় ধাপে ২১ মে লামা ও নাইক্ষ্যংছড়ি উপজেলায় উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে।

চাটগাঁ নিউজ/ইলিয়াছ/এসআইএস

Scroll to Top