বাংলার সৌরভে অগ্নিকাণ্ডের ঘটনায় একজনের মৃত্যু

উদ্ধার ৪৭

চাটগাঁ নিউজ ডেস্ক:  বন্দরের বহির্নোঙরে অবস্থান করা এমটি ‘বাংলার সৌরভ’ নামে সেই ট্যাংকারে অগ্নিকাণ্ডের ঘটনায় একজনের মৃত্যু হয়েছে। তার নাম সাদেক মিয়া (৬০)। তিনি কুমিল্লা জেলার লাঙ্গলকোট এলাকায় মৃত ইউনুস মিয়ার ছেলে বলে জানা গেছে।

শুক্রবার (৪ অক্টোবর) দিবাগত রাতে ‘বাংলার সৌরভ’ জাহাজে বিস্ফোরণের পর অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। প্রায় তিন ঘণ্টার চেষ্টায় নৌবাহিনী, কোস্টগার্ড ও বন্দর কর্তৃপক্ষ মিলে জাহাজটির আগুন নিয়ন্ত্রণ করতে সমর্থ হয়।

বিষয়টি নিশ্চিত করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চট্টগ্রাম কার্যালয়ের মোবিলাইজিং অফিসার কফিল উদ্দিন। তিনি বলেন, জরুরি সেবা ৯৯৯ এ কল পেয়ে আমরা তেলের ট্যাংকারে আগুনের বিষয়টি নিশ্চিত হই।

জানা গেছে, উদ্ধারকারী দল পৌঁছানোর আগেই আতঙ্কিত নাবিকদের বেশ কয়েকজন সাগরে লাফিয়ে পড়েছিল। আশপাশে থাকা ফিশিং ট্রলারগুলো বেশ কয়েকজনকে উদ্ধার করে। পরে নৌবাহিনী ও কোস্টগার্ডের সদস্যরা এসে উদ্ধার করেন জাহাজের আরও ৪৮ নাবিককে। কিন্তু চিকিৎসাধীন অবস্থায় আজ (শনিবার) সকালে সাদেক নামে এক নাবিকের মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, এর আগে গত ৩০ সেপ্টেম্বর এমটি ‘বাংলার জ্যোতি’ জাহাজে বিস্ফোরণের পর আগুনের ঘটনায় তিনজনের মৃত্যু হয়। কয়েকদিনের ব্যবধানে দুর্ঘটনার শিকার জাহাজ দুটিই বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি)।

চাটগাঁ নিউজ/জেএইচ

Scroll to Top