বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে ২৫ মার্চ জাতীয় গণহত্যা দিবস পালিত

আমিরাত প্রতিনিধি: ইতিহাসের বিভীষিকাময় নৃশংস কাল রাতে নিহত শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা রেখে পবিত্র কুরআন তেলাওয়াত, প্রামাণ্যচিত্র, মোমবাতি প্রজ্জলন, নিরবতা পালন, বাণী পাঠ, আলোচনা সভা ও দোয়া মোনাজাতের মধ্য দিয়ে দিবসটি পালন করেছেন সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবি বাংলাদেশ দূতাবাস৷

সোমবার (২৫ মার্চ) দূতালয় মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন দূতাবাসের  মিশন প্রধান (চার্জ দি অ্যাফেয়ার্স) মিজানুর রহমান।

দূতাবাসের শ্রম সচিব লূৎফুন নাহার ও দ্বিতীয় সচিব এস এম মাযাহারুল ইসলাম এর যৌথ সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন- বঙ্গবন্ধু পরিষদ আবুধাবি কেন্দ্রীয় কমিটির সভাপতি আলহাজ্ব ইফতেখার হোসেন বাবুল, সিনিয়র যুগ্ন সম্পাদক মইন উদ্দিন মইন, প্রজন্ম বঙ্গবন্ধু আবুধাবির সভাপতি রফিকুল ইসলাম, আওয়ামী যুবলীগ আবুধাবির সভাপতি জাকির হোসেন জসীম ও সাধারণ সম্পাদক মাহবুব খন্দকার।

দিবসটি উপলক্ষে প্রদত্ত রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের প্রথম সচিব (ভিসা ও পাসপোর্ট)  শ্রম সচিব লুৎফুন নাহার নাজিম।

বক্তারা ২৫ শে মার্চ কাল রাত্রিতে বাংলাদেশী সকল সাংবাদিক, কবি, লেখক, এবং অনেক জ্ঞানী গুণী ব্যক্তিদের হত্যা করেছেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তিলোয়াত এবং শেষে এ দিনে নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত ও দেশ জাতিত কল্যাণ কামনায় দোয়া মোনাজাত পরিচালনা করেন- শ্রম কল্যাণ মন্ত্রণালয়ের আইন সহকারী রেজাউল আলম।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top