বাঁশখালী ও লোহাগাড়া উপজেলায় ভোট বুধবার

চাটগাঁ নিউজ ডেস্ক : চতুর্থ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে অনুষ্ঠিত হতে যাচ্ছে বাঁশখালী ও লোহাগাড়া উপজেলায়। এবারের নির্বাচনে দুই উপজেলায় মোট প্রার্থী সংখ্যা ২২ জন।

বুধবার (৫ জুন) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, বাঁশখালী ও লোহাগাড়া উপজেলার ১৮৬টি ভোট কেন্দ্রের ১৪৩৭টি বুথে ভোট গ্রহণ করা হবে।

এর মধ্যে বাঁশখালী উপজেলায় ১১৫টি কেন্দ্রে ৮৫৬টি বুথ ও লোহাগাড়া উপজেলায় ৭১টি কেন্দ্রে ৫৮১টি বুথে ভোট গ্রহণ করা হবে।

বাঁশখালীতে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করবেন। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৭৬ হাজার ৯০৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২ হাজার ৩২১ জন, মহিলা ভোটার ১ লাখ ৭৪ হাজার ৫৮১ জন, তৃতীয় লিঙ্গের (হিজড়া) ভোটার রয়েছে ৪জন।

অন্যদিকে, লোহাগাড়ায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করবেন। লোহাগাড়ায় মোট ভোটার ২ লাখ ২৬ হাজার ৫৯০ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২১ হাজার ৫০০ জন ও মহিলা ভোটার ১ লাখ ৫ হাজার ৯০ জন।

নির্বাচনকে ঘিরে এরই মধ্যে সবধরণে প্রস্তুতি সম্পন্ন করছে নির্বাচন কমিশন। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের জন্য ম‌্যাজিস্ট্রেট, বিজিবি, পুলিশ, আনসার ব‌্যাটালিয়ান সহ বিপুল সংখ‌্যাংক আইনশৃংখলা বাহিনী মোতায়েন করা হয়েছে।

এদিকে, মঙ্গলবার দুপুরের পর থেকে সকল কেন্দ্রে ব্যালট পেপার ছাড়া নির্বাচনী সামগ্রী পাঠানো হচ্ছে সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top