বাঁশখালীতে সালিশি বৈঠকে হামলা, নারীসহ আহত ১০

চাটগাঁ নিউজ ডেস্কঃ বাঁশখালীতে এক গ্রামীণ সালিশি বৈঠকে হামলার ঘটনায় ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

১৫ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) বেলা ১২টার দিকে উপজেলার সরল গ্রামের ৩নং ওয়ার্ড এলাকায় এই ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, স্থানীয় জাকের আহমদ ও আজিজ আহমদ গংদের মধ্যে জায়গা নিয়ে বিরোধের জের ধরে এই হামলার ঘটনা ঘটে। এতে মৃত আলী আহমদের পুত্র জাকের আহমদ (৫৮), তার ভাই মোহাম্মদ হারুন (৪০) ও আবু তাহের (৫০), আবু তাহেরের মেয়ে রিমা আক্তার (১২) এবং আবদুল মোনাফের পুত্র সাহাব উদ্দিন (৩৬) গুরুতর আহত হন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে স্থানীয় গ্রাম পুলিশ সুনিল শীল জানান, জায়গা জমি নিয়ে বিরোধের জের ধরে ইউপি সদস্য মোহাম্মদ সেলিম, মেম্বার রফিক ও সার্ভেয়ারের উপস্থিতিতে শালিশী বৈঠক চলছিল। এসময় খুঁটি দেয়াকে কেন্দ্র করে হঠাৎ আজিজ আহমদের নেতৃত্বে শালিশ বৈঠকে হামলা চালানো হয়। হামলায় মহিলাসহ ১০ জন আহত হয়েছে।

আহত জাকের আহমদ বলেন, জায়গাটি আমার দীর্ঘ দিনের দখলীয় ও খরিদা। জায়গার দলিল কাগজপত্র সব আছে। জোর পূর্বক আমার জায়গা দখল করতে চাইলে আমরা মেম্বারের কাছে বিচার দিয়েছিলাম। তারা বিচার না মেনে হামলা করেছে। এর বিপরীতে আজিজ আহমদ বলেন, আমরা সেলিম মেম্বারের বিচার মানিনা। সে এক তরফা বিচার করে।

এই বিষয়ে বাঁশখালী থানার ওসি তোফায়েল আহমদ চাটগাঁ নিউজকে জানান, সরলে শালিশী বৈঠকে হামলার খবর শুনেছি। আহতদের মধ্যে ৫ জনকে বাঁশখালী হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এই ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top