বাঁশখালীতে খোরশেদ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত

ভাইস চেয়ারম্যান হোসাইন ও নূরীমন

বাঁশখালী প্রতিনিধি : নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ৪র্থ ধাপে বাঁশখালী উপজেলা পরিষদ পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন দোয়াত-কলম প্রতিকে প্রার্থী আওয়ামী লীগ নেতা খোরশেদ আলম। তিনি ভোট পেয়েছেন ৬১,৫১১ ভোট, এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মুহাম্মদ এমরানুল হক আনসার প্রতিকে পেয়েছেন ২১,৯৮৯ ভোট।

অপর দিকে ২১ হাজার ২১১ ভোট পেয়ে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন (বই প্রতিক) মোহাম্মদ হোসাইন। তার নিকটতম প্রতিদ্বন্ধি মো: আক্তার হোসাইন তালা প্রতিকে ভোট পেয়েছেন ১৬ হাজার ২৬৭ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফুটবল প্রতিকে ৪৫ হাজার ১৩০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন নূরীমন আক্তার।  তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রেহেনা আক্তার কাজমী কলসী প্রতিকে পেয়েছেন ১৯ হাজার ৫৬০ ভোট।

বুধবার (৫ জুন) ভোট গননা শেষে সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে রাতে এ ফলাফল ঘোষণা করা হয়।

এর আগে বুধবার সকাল ৮ টায় শুরু হয়ে বিকাল ৪ টায় শেষ হয় । নির্বাচন চলাকালীন সময়ে দুই প্রার্থীর চেয়ারম্যান সমর্থকদের মধ্যে হাতাহাতি ও মারামারির ঘটনা ঘটেছে। ছনুয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ড খুদুকখালী নয়াপাড়া সাইক্লোন সেল্টার কেন্দ্রে আহমদ উল্লাহর সাথে হাতাহাতি হয়েছে অন্য দিকে গন্ডামারা ইউনিয়নের ৭নং ওয়ার্ড মোহাম্মদ ইউনুসকে আনারসে ভোট দেয়ায় পুরো শরীরের ইট দিয়ে ব্যাপক আঘাত করেছে বলে জানা যায়। আহত ইউনুসকে প্রথমে মুমূর্ষ অবস্থায় বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার থাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

সকাল ৮ টায় ভোট গ্রহণ শুরু হয়ে শান্তি পূর্ণ ভাবে ১২ টা পযর্ন্থ সুষ্ঠু হয়ে ভাবে হয় ১২ টা থেকে বেলা ২ টা পয়র্ন্ত দুই ইউনিয়নে পৃথক ঘটনা ঘটে। পরে উক্ত এলাকাগুলোয় আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক তৎপরতা বেড়েছে বলে ও জানা যায়।

বাঁশখালী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জেসমিন আক্তার বলেন, নির্বাচনে মোট ৩ লাখ ৭৬ হাজার ৯০৬ জন ভোটারের বিপরীতে ভোট পড়েছে ৮৭ হাজার ১৮২টি। যা মোট ভোটারের ২৩ দশমিক ১৩ শতাংশ। এ উপজেলায় ভোট বাতিল হয়েছে ২ হাজার ৪৭ ভোট।

চাটগাঁ নিউজ/জসিম/এসআইএস

Scroll to Top