বস্তায় ভরে বিভিন্ন কোম্পানির নামে চাল বিক্রি, লাখ টাকা জরিমানা

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রামে বিভিন্ন কোম্পানির বস্তায় চাল বস্তাজাত করে বিক্রির অপরাধে একটি চালের দোকানিকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া প্রদর্শিত মূল্য তালিকার মধ্যে অসামঞ্জস্যতা থাকা ও হালনাগাদবিহীন মূল্যতালিকা প্রদর্শন করায় একটি ডিমের দোকানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) নগরীর পাাহাড়তলী রেলওয়ে বাজারে অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

অভিযানে নেতৃত্ব দেন ভোক্তাধিকারের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ। সাথে ছিলেন সহকারী পরিচালক মোঃ আনিছুর রহমান ও রানা দেব নাথ।

তদারকিকালে বাজারে ‘মেসার্স বিসমিল্লাহ ট্রেডার্স ‘ নামক ডিমের পাইকারি প্রতিষ্ঠানে; উৎস বিক্রেতার তথ্য, ক্রয় রসিদ ও প্রদর্শিত মূল্য তালিকার মধ্যে অসামঞ্জস্যতা থাকায় ও হালনাগাদ বিহীন মূল্য তালিকা প্রদর্শন করায় ২০ হাজার টাকা এবং স্টেশন রোড, পাহাড়তলী রেলওয়ে বাজারে অবস্থিত ‘মেসার্স শাহ পরান স্টোর’ নামক চাউলের পাইকারী দোকানে; বিভিন্ন কোম্পানির বস্তায় নিজেরাই চাল বস্তাজাত করে (বিশেষত ‘মেসার্স হাজী আব্দুর রহমান অটোমেটিক রাইস মিল’ এর বস্তা ব্যবহার করে) বিক্রয়ের উদ্দেশ্যে প্রদর্শন করায় উক্ত প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানার পাশাপাশি ব্যবসায়ীদের সতর্ক করা হয়।

ভোক্তাধিকারের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ জানান, ডিম, মুরগী, বিভিন্ন ধরনের সবজি, পেঁয়াজ, রসুন আদাসহ নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন পণ্যের মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে পাহাড়তলী রেলওয়ে বাজার এলাকায় নিয়মিত তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়। এ সময় মেসার্স বিসমিল্লাহ ট্রেডার্স নামে একটি ডিমের পাইকারি প্রতিষ্ঠানকে হালনাগাদবিহীন মূল্য তালিকা প্রদর্শন করায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া মেসার্স শাহ পরান স্টোর নামে চাউলের পাইকারী দোকানে বিভিন্ন কোম্পানির বস্তায় নিজেরাই চাল বস্তাজাত করে বিক্রির উদ্দেশ্যে প্রদর্শন করায় ওই প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top