বরিশালকে হারিয়ে চট্টগ্রামের জয়

চাটগাঁ নিউজ ডেস্ক: ব্যাট হাতে লম্বা সময়ই ভুগতে হয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের। শুরুতে জশ ব্রাউনের পর ধরে খেলেন টম ব্রুস।

হাফ সেঞ্চুরি করে দলের রানও তিনি নিয়ে যান সুবিধাজনক অবস্থানে। ওই রান তাড়া করতে নেমে তামিম ইকবাল ছাড়া বরিশালের আর কোনো ব্যাটারই রান পাননি।

মঙ্গলবার বিপিএলে ফরচুন বরিশালকে ১৬ রানে হারিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। শুরুতে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৪৫ রান করে বরিশাল। জবাব দিতে নেমে ৮ উইকেট হারিয়ে ১২৯ রানের বেশি করতে পারেনি বরিশাল। ৭ ম্যাচে দুটিতে জিতে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে চট্টগ্রাম, ৭ ম্যাচে তিন জয়ে পাঁচেই থাকছে বরিশাল।

টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকে খুব একটা রান তুলতে পারেনি ‍চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। উদ্বোধনী ব্যাটার তানজিদ হাসান ১৯ বলে ১৯ রান করে আউট হয়ে যান। তাকে সাজঘরে ফেরান প্রায় নয় মাস পর ক্রিকেটে ফেরা অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন।

বিগ ব্যাশে সেঞ্চুরি হাঁকিয়ে এবারের বিপিএল খেলতে আসা জশ ব্রাউনও ভালো শুরুর পর ইনিংস লম্বা করতে পারেননি। ১ চার ও ৪ ছক্কায় ২৩ বলে ৩৮ রান করে তাইজুল ইসলামের বলে বোল্ড হন তিনি। চট্টগ্রামকে লড়াই করার মতো পুঁজি এনে দেন টম ব্রুস।

৫ চার ও ২ ছক্কায় ৪০ বলে ৫০ রান করে এই ব্যাটার অপরাজিত থাকেন শেষ অবধি। মাঝে শাহাদাৎ হোসেন দীপু ২০ বলে ১৫ ও সৈকত আলি ১২ বলে করেন ১১ রান। বরিশালের পক্ষে ৪ ওভারে ৩১ রান দিয়ে দুই উইকেট নেন মোহাম্মদ ইমরান। একটি করে উইকেট পান মোহাম্মদ সাইফউদ্দিন, আব্বাস আফ্রিদি ও তাইজুল।

রান তাড়ায় নেমে ২৮ রানের উদ্বোধনী জুটি পায় বরিশাল। ৩ চারে ১৭ বলে ১৬ রান করে আউট হন আহমেদ শেহজাদ। এরপর ১ রানের ভেতর আরও দুই উইকেট হারায় বরিশাল। ২ বলে সৌম্য ও মেহেদী হাসান মিরাজ ৪ বল খেলে কোনো রান না করেই আউট হন।

১৩ বলে ৯ রান করে সৈকত আলির বলে নিহাদুজ্জামানের হাতে ক্যাচ দেন। একপ্রান্ত আগলে রেখে খেলা তামিম ইকবালও ৪ চার ও ২ ছক্কায় ৪৬ বলে ৪৯ রান করে ফেরেন। শহিদুল ইসলামের বল খেলতে গিয়ে তার হাত থেকে ব্যাট ছুটে যায়। পরে ওই বল ক্যাচ যায় শহিদুলের হাতে।

তামিম ফেরার পরই বরিশালের হার অনেকটা নিশ্চিত হয়ে যায়। ৮ বলে ৩ রান করে মাহমুদউল্লাহ রিয়াদের ফিরলে সেটি আরও বেশি নিশ্চিত হয়। ২ চার ও সমান ছক্কায় ১৮ বলে ৩০ রান করে অপরাজিত থাকেন লম্বা সময় পর ক্রিকেটে ফেরা সাইফউদ্দিন।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top