বন বিট কর্মকর্তা হত্যার বিচারের দাবীতে ফাঁসিয়াখালীতে মানববন্ধন

ঈদগাঁও  প্রতিনিধি: কক্সবাজারের উখিয়া দোছড়ি বিট কর্মকর্তাকে পাহাড়খেকো কর্তৃক ডাম্পার চাপা দিয়ে হত্যার বিচারের দাবীতে ফাঁসিয়াখালীতে মানববন্ধন করা হয়।

গত (৩১ মার্চ) ভোররাতে রাজাপালং ইউনিয়নের হরিণমারা এলাকায় উখিয়া রেঞ্জের দোছড়ি বিট কর্মকর্তা মোঃ সাজ্জাদুজ্জামান সজলকে ডাম্প ট্রাকের নিচে চাপা দিয়ে হত্যা করে পাহাড়খেকো চক্র।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টার দিকে সহ ব্যবস্থাপনা কমিটির পক্ষ থেকে এই প্রতিবাদী মানবন্ধন অনুষ্ঠিত হয়।

নেকম এনআরএমএফ কর্মকর্তা সাঈদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন নেকম এনআরএম ম্যানেজার আবদুল কায়ুম।

এসময় নেকম সাইট অফিসার সিরাজুম মনির, নাপিতখালী বিট কর্মকর্তা নুর মোহাম্মদ, ডুলহাজারা বিট কর্মকর্তা আবুল কালাম ও মেদাকচ্ছপিয়া সিএমইসি সদস্য সাংবাদিক সেলিম উদ্দীন বক্তব্য রাখেন।

প্রতিবাদী এই মানববন্ধনে বক্তারা বলেন, আজকে মাটিখেকো, বনখেকোরা সাজ্জাদুজ্জামানের মতো একজন সৎ, চৌকস বন কর্মকর্তাকে হত্যা করেছে।

আমরা এই পরিবেশ যোদ্ধাকে হত্যার তীব্র প্রতিবাদ জানাই আর সেই সাথে দোষীদের শাস্তি দাবি করি। বন-পাহাড় রক্ষায় স্থানীয় পরিবেশপ্রেমী মানুষদেরকে একত্রিত হয়ে কাজ করার আহ্বানও জানানো হয়।

মানববন্ধনে ফাঁসিয়াখালী-ফুলছড়ি রেঞ্জের বিভিন্ন বিটের কর্মকর্তা, ফাঁসিয়াখালী-মেদাকচ্ছপিয়া সহ ব্যবস্থাপনা কমিটির সদস্য, ইআরটি দল ও সিপিজি টহল দলের সদস্যসহ স্থানীয়রা অংশ নেন।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top